গাইবান্ধায় কালভার্টের মুখ বন্ধ করে দেয়ায় জলাবদ্ধতায় শতাধিক একর জমি চাষাবাদে অনিশ্চয়তা

 গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলায় একটি কার্লভাটের মুখ বন্ধ দেয়ায় জলাবদ্ধতায় শতাধিক একর জমি অনাবাদি হওয়ার আশংকা দেখা দিয়েছে। এতে সড়ক পানিতে ডুবে গিয়ে জনসাধারণের চলাচলে ভোগান্তি সহ বৈদ্যুতিক খুটি হেলে পড়ায় যেকোন মুহুর্তে বড় ধরণের দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।
জানা গেছে, গোবিন্দগঞ্জ পৌর এলাকার ৮নং ওয়ার্ডের পূর্ব পান্থাপাড়া-তুলশিপাড়া সড়কের একটি কার্লভাটের মুখ মাটি দিয়ে ভরাট করার কারণে পানি চলাচল বন্ধ হয়ে গেছে। এর ফলে পূর্ব পান্থাপাড়াস আশপাশের শতাধিক একর জমিতে জলাবদ্ধতার কারণে ফসল চাষাবাদে অনিশ্চয়তা দেখা দিয়েছে।
এব্যাপারে জাফরুল ইসলাম সরদার ও মেহেদী হাসান সোহেলসহ ওই এলাকার প্রায় ২ শতাধিক কৃষক বন্ধ কার্লভাটের মুখ খুলে দেয়া ও পানি নিস্কাশনসহ জলাবদ্ধতা নিরসনে স্থায়ী ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে একটি আবেদন করে।
এব্যাপারে সাবেক ওয়ার্ড কাউন্সিলর সামস উদ্দিন ভেলা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ওই এলাকার জলাবদ্ধতা নিরসন হোক সেটা তিনি নিজেও চান।
এ বিষয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আবেদন পাওয়ার পর সহকারি কমিশনার (ভূমি) ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ওই এলাকার জলবদ্ধতা নিরসনে তিনি স্থায়ী ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.