এমপি শিমুলের ফেসবুক আইডি হ্যাকড : অভিযোগের তীর আইটি সেক্টরের দিকে

 


নাটোর প্রতিনিধি: নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের ভেরিফাইড ফেসবুক আইডি হ্যাক করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

গতকাল শুক্রবার বিকেলে Shafiqul Islam Shimul MP তার ফেসবুক আইডিতে এই তথ্য দিয়ে তিনি একটি স্ট্যাটার্স দিয়েছেন।

এসময় তিনি বলেছেন, করোনাকালীন সময়ে সকল কর্মকাণ্ডের ছবি মুছে ফেলা হয়েছে। এটা তার বিরুদ্ধে এক ধরনের ষড়যন্ত্র বলেও তিনি উল্লেখ করেছেন।

গতকাল শুক্রবার বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া পোস্টে এমপি শিমুল বলেন, ‘আমার নামের নতুন ফেসবুক আইডি থেকে গত এপ্রিল ও মে মাসের করোনাকালীন সকল পোষ্ট মুছে দেওয়া হয়েছে। করোনাকালে আমার নিজের জীবনের ঝুঁকি নিয়ে আমি যে সকল কর্মকান্ড করেছি, ছবিসহ সেগুলো ফেসবুকে পোষ্ট করা ছিল।

তিনি অভিযোগ করেন, তার সাফল্যে ঈর্ষান্বিত হয়ে একটি চক্র তার পোস্টগুলো মুছে ফেলেছে। এজন্য তার সন্দেহের তীর আইটি সেক্টর নিয়ে দেশের উর্ধ্বতন পর্যায়ে যারা কাজ করেন এমন ব্যক্তি বা গোষ্ঠির দিকে।

তিনি জানান, এর আগে Md. Shafiqul Islam Shimul MP নামের ভেরিফাইড ফেসবুক আইডিও হ্যাক করা হয়েছিল। প্রশাসনিক ও আইটি এক্সপার্ট দিয়ে অনেক চেষ্টা করেও সে আইডিটা ফেরত আনতে পারেন নি।

এমপি শিমুলের ফেসবুকে দেয়া স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো : সকলের অবগতির জন্য জানাচ্ছি যে, ইতিপূর্বে আমার ব্যক্তিগত Md. Shafiqul Islam Shimul MP নামের ভেরিফাইড ফেসবুক আইডি হ্যাক করা হয়েছিল। প্রশাসনিক ও আইটি এক্সপার্ট দিয়ে অনেক চেষ্টা করেও সে আইডিটা ফেরত আনতে পারি নাই।

বর্তমানে আমার নামের নতুন ফেসবুক আইডি Shafiqul Islam Shimul MP থেকে গত এপ্রিল ও মে মাসের করোনাকালীন সকল পোষ্ট মুছে দেওয়া হয়েছে। করোনাকালে আমার নিজের জীবনের ঝুঁকি নিয়ে আমি যে সকল কর্মকান্ড করেছি, ছবিসহ সেগুলো ফেসবুকে পোষ্ট করা ছিল।আমার কাজে খুশি হয়ে মাননীয় প্রধানমন্ত্রীসহ সকলেই আমার প্রতি খুশি হয় ও আমাকে ধন্যবাদ জানায়।

আমার মনে হয় আমার এ সকল সাফল্যমন্ডিত কর্মকান্ডে কেউ ঈর্ষান্বিত হয়ে চক্রান্ত করে আমার পোষ্টগুলো মুছে দিয়েছে।এ সকল কর্মকান্ড তাদের দাঁড়াই সম্ভব যারা এ দেশে আইটি সেক্টর নিয়ে উদ্ধর্তন পর্যায়ে কাজ করছে।

(উল্লেখ্য যে, এ ধরনের নোংরামি কাজ করে কারও জনপ্রিয়তা নষ্ট করা যায় না) বি: দ্র: আমার বর্তমান নতুন ফেসবুক আইডি ও পাসওয়ার্ড আমি নিজেই ব্যক্তিগত সংরক্ষণ করি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.