গাইবান্ধার ফুলছড়িতে দূর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী শীর্ষক কর্মশালা

গাইবান্ধা প্রতিনিধি: দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ও ফুলছড়ি উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আয়োজনে গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় দিনব্যাপী দূর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি) -২০১৯ শীর্ষক এক অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা আজ মঙ্গলবার ফুলছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি গাইবান্ধা জেলা প্রশাসক মো. আবদুল মতিন।
ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. আবু রায়হান দোলনের সভাপতিত্বে কর্মশালায় কর্মশালায় বক্তব্য রাখেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব (অডিট) মো. জহুরুল আলম চৌধুরী, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এ.কে.এম ইদ্রিশ আলী, ফুলছড়ি উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান হুকুম আলী, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান আঞ্জুমনোয়ারা বেগম মেরী, উপজেলা প্রকৌশলী ইমতিয়াজ আহমেদ ইমু, ফুলছড়ি থানার পুলিশ পরিদর্শক কাওছার আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহীদুজ্জামান শামীম, উপজেলা শিক্ষা কর্মকর্তা কফিল উদ্দিন, উপজেলা সহকারী প্রোগ্রামার কাজল মিয়া, ফজলুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হানিফ প্রামাণিক প্রমুখ।
প্রশিক্ষণে উপজেলা পর্যায়ের দূর্যোগ কমিটির ভূমিকা ও গঠন, দূর্যোগ মোকাবেলার আগাম প্রস্তুতি, ঝুকি হ্রাস, দূর্যোগ ব্যবস্থাপনা, দূর্যোগকালীন সময়ে তালিকা প্রণয়ন ইত্যাদি বিষয় সহ সংশ্লিষ্ট নানা বিষয়ে আলোকপাত করা হয়।
কর্মশালায় বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক সহ ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.