খুলনা থেকে ৬৬ দিন পর ট্রেন ছাড়ল স্বাস্থ্য বিধি মেনে

খুলনা ব্যুরো: স্বাস্থ্য বিধি মেনে ৩৪০জন যাত্রী নিয়ে সকাল ৯টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে চিত্রা এক্সপ্রেস। দীর্ঘ ৬৬ দিন বন্ধ থাকার পর আজ রোববার (৩১ মে) সকাল খুলনা রেল স্টেশন থেকে রেলের চাকা গড়ালো। গত ২৫ মার্চ থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ের সব রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল।
এ ছাড়া খুলনা-চিলাহাটি রুটে রূপসা এক্সপ্রেস ও খুলনা-রাজশাহী রুটে কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন দুটি ৩ জুন থেকে চলবে। রূপসা এক্সপ্রেস ছাড়বে সকাল ৭টা ১০ মিনিটে আর কপোতাক্ষ এক্সপ্রেস ভোর ৬টা ১৫ মিনিটে ছাড়বে।
খুলনা রেলস্টেশনের স্টেশন মাস্টার বুলবুল আহমেদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, চিত্রা এক্সপ্রেসটি স্বাস্থ্য বিধি মেনে ৩৪০জন যাত্রী নিয়ে সকাল ৯টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। ট্রেনটির  ধারণ ক্ষমতা ৮৪২ যাত্রী। হাত স্যানিটাইজেশন ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখাসহ ১৯ দফা নির্দেশনা দিয়ে যাত্রীদের প্রথমবারের মতো ট্রেনে উঠতে হয়েছে। যাত্রার আগে ওয়াশপিটে পরিচ্ছন্নতার পাশাপাশি জীবাণুমুক্ত করা হয় ট্রেনের ভেতর ও বাইরে।
তিনি জানান, রেলওয়ের মেডিকেল টিম, নিরাপত্তা বাহিনী ( জিআরপি), রেলওয়ে পুলিশ ও রেলওয়ের টিকিট কালেক্টরা সমন্বিতভাবে যাত্রীদের স্বাস্থ্য বিধি নিশ্চিত করছেন।
সারাদেশে প্রথম দিনে আটটি আন্তঃনগর ট্রেন ‘বেস স্টেশন’ থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবে। ৩ জুন থেকে চলবে আরও ১১টি ট্রেন। ১৫ জুন পর্যন্ত ১০০টি আন্তঃনগরের মাত্র ১৯টি চলবে। স্টেশনে ভিড় এড়াতে সব টিকিট বিক্রি হচ্ছে অনলাইনে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.