খুলনায় কলেজ শিক্ষক হত্যা মামলায় ২ আসামীর মৃত্যুদণ্ড

খুলনা ব্যুরো: খুলনায় কলেজ শিক্ষক চিত্তরঞ্জন বাইন হত্যা মামলায় ২ আসামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে খুলনা জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন: রাজু মুন্সি ওরফে গালকাটা রাজু ও তুহিন গাজী। এর মধ্যে রাজু মুন্সি ওরফে গালকাটা রাজু পলাতক রয়েছে। এছাড়া মামলায় রায়ে ৮ আসামীকে খালাস দেওয়া হয়েছে।
আদালত সূত্র জানায়, শহীদ শেখ আবুল কাশেম স্মৃতি মহাবিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক চিত্তরঞ্জন বাইন পরিবারসহ খুলনা মহানগরীর শের এ বাংলা রোডের আমতলায় একটি বাড়িতে থাকতেন।
গত ২০১৭ সালের ৬ জানুয়ারী তার স্ত্রী ও দু’মেয়েকে নিয়ে গ্রামের বাড়িতে বেড়াতে যান। ১৪ জানুয়ারী রাত সাড়ে ১০ টায় নিজ কর্মস্থল থেকে শিক্ষক চিত্তরঞ্জন বাইন বাসায় ফেরেন। রাত থেকে ১৫ জানুয়ারী সকাল সোয়া ১১ টার মধ্যে কোনও এক সময় দুর্বৃত্তরা ডাকাতির উদ্দেশ্যে তার বাসার জানালার গ্রিল কেটে ঘরের ভিতরে প্রবেশ করে। এরপর তাকে হত্যা করে নগদ টাকা, স্বর্ণালংকারসহ ২ লাখ টাকার মালামাল লুট করে পালিয়ে যায়।
ঘটনায় পরের দিন ১৬ জানুয়ারী নিহতের ছোটভাই অজ্ঞাতদের আসামী করে খুলনা থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তে নেমে পুলিশ আসামিদের খোঁজ পায়।
একই বছরের ১২ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা খুলনা থানার এসআই মো. কামাল উদ্দিন ১০ জন আসামীর নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল পিপি অ্যাডভোকেট আরিফ মাহমুদ লিটন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন #

Comments are closed, but trackbacks and pingbacks are open.