খালেদা জিয়াই প্রধানমন্ত্রী হবেন : খন্দকার মোশাররফ

ঢাকা প্রতিনিধি: ‘বিএনপি ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী কে হবেন’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, তিনি (ওবায়দুল কাদের) বুঝতে পারছেন যে বিএনপি আগামীতে ক্ষমতায় আসবে। উনি দেখতে পারছেন না, বাংলাদেশের প্রত্যেকটা মানুষ পরিষ্কার জানে যে, বিএনপি আগামীতে ক্ষমতায় আসবে ইনশাল্লাহ। বিএনপি ক্ষমতায় এলে আমাদের তিন তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া আছেন, তিনিই প্রধানমন্ত্রী হবেন।
আজ সোমবার (১৬ মে) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে গণতন্ত্র ফোরামের উদ্যোগে ‘চলমান সংকট নিরসনে নিরপেক্ষ নির্বাচনের গুরুত্ব’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।
আগামী নির্বাচনের বিষয়ে দলের অবস্থান পুনর্ব্যক্ত করে ড. খন্দকার মোশাররফ বলেন, আমরা বলেছি, শেখ হাসিনার অধীনে আমরা কোনো নির্বাচনে যাব না। আমরা শুধু একা নই, সারা দেশের মানুষ বলেছে যাবে না, বিভিন্ন রাজনৈতিক দল বলছে যাবে না। এটা পরিষ্কার। আমরা কী বসে থাকব? অবশ্যই না। আমরা বলছি এ সরকারকে হটাবো। যদি তাদের বোধোদয় না হয়, তাহলে তাদের হটাবো। হটানোর জন্য রাজপথই একমাত্র বিকল্প- এটাও আমরা ঘোষণা করেছি।
তিনি বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন, ফয়সালা হবে রাজপথে। আওয়ামী লীগ বুঝতে পারে না- আমরা কী চাই? আমরা চাই এ সরকারকে হটাবো। এদের হটিয়ে সংসদ ভাঙতে বাধ্য করে তারপরে নির্দলীয় সরকার প্রতিষ্ঠা করে এদেশে একটি সুষ্ঠু-নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচন করব- এটা আমরা চাই। এরমধ্যে কোথাও কোনো লুকোচুরি নেই।
সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনারা শ্রীলঙ্কার দিকে তাকান। আপনাদের শুভ বুদ্ধির উদয় হোক। স্বেচ্ছায় পদত্যাগ করেন ও সংসদ বাতিল করেন। একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের রাস্তা পরিষ্কার করে দেন। তাহলে হয়ত জনগণ আপনাদের ওপরে দয়াও করতে পারেন।
তিনি আরও বলেন, যদি এখন আপনারা ক্ষমতা ছেড়ে না দেন, এদেশের মানুষের কাছে ক্ষমা না চান, সংসদ বাতিল না করেন। তাহলে তো জনগণকে রাস্তায় নেমে করতে হবে। আমাদের অতীতে রেকর্ড আছে, আমরা মুক্তিযুদ্ধে এদেশ স্বাধীন করেছি। এদেশের জনগণ পারে অতীতে প্রমাণ করেছে, ইনশাল্লাহ আগামীতেও পারবে। রাস্তায় যদি ফয়সালা হয়, তারপরে যদি শ্রীলঙ্কার মতো অবস্থা হয় এটার জন্য দায়দায়িত্ব আমরা কেউ নেব না। এ দায়িত্ব এ সরকারকেই নিতে হবে। জেনেশুনে যদি আপনারা শ্রীলঙ্কার দিকে ঠেলে দেন, তার দায় আপনাদেরই নিতে হবে।
সংগঠনের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন প্রমুখ বক্তব্য দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.