ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে যা বললেন উনের বোন

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে মুখ খুলেছেন প্রেসিডেন্ট কিম জং উনের বোন কিম ইয়ো জং। সম্প্রতি একটি স্পাই স্যাটেলাইট পরীক্ষার পর দেশটিকে সতর্কবাতা দেয় যুক্তরাষ্ট্র। এরই পরিপ্রেক্ষিতে ক্ষেপণাস্ত্র কার্যক্রম নিয়ে কথা বলেছেন তিনি।
কিম ইয়ো জং বলেন, ‘নিষেধাজ্ঞা দিয়ে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা কার্যক্রম বন্ধ করা যাবে না।’ দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ এ খবর প্রচার করেছে। 
উত্তর কোরিয়া গত রোববার দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে। দক্ষিণ কোরিয়ার সামরিক সূত্র এ কথা জানিয়েছে। দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী রোববারের এ উৎক্ষেপণের কঠোর নিন্দা জানিয়ে বলেছে, ‘এটি তীব্র উসকানিমূলক এবং জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাবের স্পষ্ট লঙ্ঘন।’
দক্ষিণ কোরিয়া জানায়, উত্তর পিয়নগানের তংচাং রি এলাকা থেকে পূর্ব সাগরে স্থানীয় সময় বেলা ১১টা ১৩ মিনিট থেকে রাত ১২টা ৫ মিনিটের মধ্যে মাঝারি পাল্লার এ দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হয়েছে।
চলতি বছর উত্তর কোরিয়ার একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষার কারণে কোরীয় উপদ্বীপজুড়ে উত্তেজনা দ্রুত বেড়ে যায়।
২০০৬ সাল থেকে জাতিসংঘের আরোপ করা কঠোর নিষেধাজ্ঞা সত্ত্বেও উত্তর কোরিয়া আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র তৈরি করেছে। (সূত্র: এনডিটিভি)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.