ক্রিকেট খেলায় অনিয়মের অভিযোগ, অবরুদ্ধ রাবির প্রশাসন ভবন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) আন্তঃবিভাগ ক্রিকেট খেলায় অনিয়মের অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন অবরুদ্ধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। আজ বুধবার বিকাল সাড়ে ৩টা থেকে মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা প্রায় এক ঘন্টাব্যাপী এ বিক্ষোভ কর্মসূচি পালন করে।

সরেজমিনে দেখা যায়, বিভাগের সামনে থেকে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে এসে বিক্ষোভকারী শিক্ষার্থীরা অবস্থান নেন। এসময় ফটকে তালা বন্ধ করে ভেতরে থাকা সবাইকে অবরুদ্ধ করে রাখে।

প্রায় এক ঘন্টা পর বিভাগের চেয়ারম্যান, কয়েকজন শিক্ষক বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে আলোচনা করে খেলার ফলাফল পুনর্বিবেচনার সিদ্ধান্ত জানালে শিক্ষার্থীরা তালা খুলে দিয়ে তাদের কর্মসূচি স্থগিত করে।

মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা অভিযোগ করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, গত সোমবার আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্ট শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের সাথে মার্কেটিং বিভাগের কোয়ার্টার ফাইনাল ক্রিকেট ম্যাচ ছিল।

খেলায় আম্পায়ারের অনেকগুলো সিদ্ধান্ত ক্রীড়া বিজ্ঞান বিভাগের পক্ষে দেন। তারা স্পোর্টস সাইন্স বিভাগকে জিতিয়ে দেয়ার জন্যই তাদের পক্ষে সিদ্ধান্ত দিয়ে আসছিলো।

খেলা চলাকালীন সময় আমরা এর প্রতিবাদ করি। ফলে খেলার মাঝপথেই দুই বিভাগের মধ্যে ঝামেলা হয় এবং সেদিনের মতো খেলা অমীমাংসিত থাকে।

তারা আরও অভিযোগ করেন, কোন ধরনের আলোচনা ছাড়াই সেদিন রাতে আম্পায়াররা শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগকে জয়ী হিসেবে ঘোষণা করেছে। খেলা পরিচালনা কমিটি ও আম্পায়ারদের এমন হটকারী ও অনিয়মের সিদ্ধান্তের প্রতিবাদে আমরা আন্দোলন করেছি।

যতক্ষণ পর্যন্ত সিদ্ধান্ত পরিবর্তন করা হবে না এবং নতুন করে খেলার সময়সূচি ঘোষণা করা হবে না ততক্ষণ পর্যন্ত আমরা অবরোধ কর্মসূচী অব্যাহত রাখবো।

এবিষয়ে মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক একেএম গোলাম রাব্বানি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, সেদিনের ক্রিকেট ম্যাচে আমাদের বিপক্ষে অনেকগুলো সিদ্ধান্ত দিয়েছে আম্পায়াররা।

তারা ইচ্ছাকৃতভাবেই সিদ্ধান্তগুলো দিয়েছিলো বলে আমরা মনে করেছিলাম। পরবর্তীতে বিষয়টি নিয়ে আমরা আলোচনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগকে জানাই। কিন্তু আমাদের কথায় কেউ কোনো পাত্তা দেয়নি। আমরা আবারও নিয়ম অনুযায়ী আবেদন করেছি। কিন্তু শিক্ষার্থীরা নিজেরাই আন্দোলনে গেছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের এবিষয়ে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, শিক্ষার্থীরা তাদের দাবি নিয়ে প্রশাসন ভবনের সামনে অবস্থান করেছে। আমি বিভাগের শিক্ষকদের সঙ্গে কথা বলেছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে পুনর্বিবেচনা করবেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: তানভীর তুষার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.