সংসদে কড়া বার্তা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর, দিল্লির ঘটনা ষড়যন্ত্র হয়েছে

কলকাতা প্রতিনিধি: দিল্লির হিংসায় দোষীদের রেয়াত করা হবে না বলে লোকসভা বিবৃতি দিয়ে জানিয়ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে যাঁরা নির্দোষ তাঁদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ সরকার করবে না বলে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। দোষীদের দিল্লি পুলিশ ঠিক খুঁজে বের করবে। দিল্লিতে হিংসা ছড়ানো পুরোটাই পরিকল্পিত ছিল বলে দাবি করেছেন অমিত শাহ। কাজেই দোষীদের শাস্তি দেওয়ার সময় সরকার জাতি, ধর্ম, রাজনৈতিক দল কোনও কিছুই দেখবে না বলে কড়া বার্তা দিয়েছেন তিনি।

বিবৃতি দিতে গিয়ে সরাসরি আক্রমণ শানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কোনও নির্দোষ ব্যক্তি সাজা পাবেন না। তবে দোষীদের রেয়াত করা হবে না বলে লোকসভায় কড়া বার্তা দিয়েছেন অমিত শাহ।

স্বরাষ্ট্রমন্ত্রী শ্রী অমিত শাহ এও বলেন দিল্লির হিংসা নিয়ন্ত্রণে আনার জন্যই তিনি মার্কিন প্রেসিডেন্টের কোনও কর্মসূচিতে যোগ দেন বলে এদিন সংসদে জানিয়েছেন অমিত শাহ। দিল্লির পরিস্থিতির দিকে অষ্টপ্রহর নজর রেখেছিলেন। এবং তাঁর নির্দেশেই অজিত ডোভাল হিংসা বিধ্বস্ত এলাকায় পরিদর্শনে গিয়েছেন বলে জানান অমিত শাহ। দিল্লি পুলিশ দক্ষতার সঙ্গে হিংসা নিয়ন্ত্রণ করেছে বলে জানিয়েছেন তিনি এবং দিল্লি পুলিশের কারণেই হিংসা বেশি ছড়াতে পারেনি।

লোকসভায় অমিত শাহ জানিয়েছেন হিংসায় প্ররোচনা দেওয়ার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করা হয়েছিল। এরকম ৬০টি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট চিহ্নিত করা হয়েছে। যেগুলি ২৬ ফেব্রুয়ারী বন্ধ করে দেওয়া হয়। এই সোশ্যাল মিডিয়ায় প্ররোচনা দেওয়ার পিছনে কারা রয়েছে তাঁদের চিহ্নিত করে পুলিশ পদক্ষেপ করবে বলে জানিয়েছেন তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.