কেসিসির ৩ কেন্দ্রে পুন:ভোট ৩০ মে

খুলনা ব্যুরো : খুলনা সিটি কর্পোরেশনের সংরক্ষিত ৯ ও ১০ নম্বর ওয়ার্ডের তিনটি কেন্দ্রের স্থগিত করা ভোট আগামী ৩০ মে গ্রহণ করা হবে। এ ব্যাপারে নির্বাচন কমিশন থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেসিসি নির্বাচনের রিটার্নিং অফিসারকে নির্দেশ দেয়া হয়েছে।

শনিবার নির্বাচন সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হবে বলে রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: ইউনুচ আলী জানিয়েছেন। ভোটগ্রহণ হবে ৩০ মে সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত।

গত ১৫ মে অনুষ্ঠিত কেসিসি নির্বাচন চলাকালে সাধারণ ২৪ নম্বর ওয়ার্ডের ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়(একাডেমিক ভবন-২) এবং ৩১ নম্বর ওয়ার্ডের লবণচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় কেন্দ্রে অনিয়মের কারনে ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করা হয়। এ তিনটি কেন্দ্র দু’টি সংরক্ষিত ও দু’টি সাধারণ ওয়ার্ডের আওতায় হলেও ২৪ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ভোটের ব্যবধান বেশী থাকায় বর্তমান কাউন্সিলর মো: শমশের আলী মিন্টুকে বিজয়ী ঘোষণা করা হয়।

কিন্তু সাধারণ ৩১ নম্বর ওয়ার্ডে ব্যাডমিন্টন র‌্যাকেট নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী সাবেক কাউন্সিলর মোহাম্মদ হোসেন মুক্তার ছেলে মো: আরিফ হোসেন ও টিফিন ক্যারিয়ার প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী বর্তমান কাউন্সিলর শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল এগিয়ে থাকেন। এছাড়া সংরক্ষিত ৯ নম্বর ওয়ার্ডে মাজেদা খাতুন(আনারস) ও রুমা খাতুন(চশমা) এবং ১০ নম্বর ওয়ার্ডে লুৎফুন নেছা(চশমা) ও মিসেস রোকেয়া ফারুক(হেলিকপ্টার) এগিয়ে থাকেন। যে কারনে উক্ত তিনটি কেন্দ্রে উল্লিখিত ছয়জন প্রার্থীর মধ্যে পুন:ভোটগ্রহণের প্রয়োজন বিধায় রিটার্নিং অফিসার ওইদিনই নির্বাচন কমিশন সচিবের কাছে পত্র লেখেন। বৃহস্পতিবার কমিশন থেকে উক্ত তিনটি ওয়ার্ডে ৩০ মে পুন:ভোটগ্রহণের দিন ধার্য করে পত্র দেয়া হয়।

উল্লেখ্য, উক্ত তিনটি কেন্দ্রের মধ্যে ২৪ নম্বর ওয়ার্ডের ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়(একাডেমিক ভবন-২) কেন্দ্রে ১৩ হাজার ৮৬৫ এবং ৩১ নম্বর ওয়ার্ডের লবণচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় কেন্দ্রের সর্বমোট ভোটার সংখ্যা তিন হাজার ৭০৭জন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.