কুসিক প্রকৌশলী’র কার্যালয়ে কর্মচারী’র ভাঙচুর

কুমিল্লা ব্যুরো: অনিয়মের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) তত্ত্বাবধায়ক প্রকৌশলী শেখ মো. নুরুল্লাহর কার্যালয়ে ভাঙচুরের অভিযোগ উঠেছে।

আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে সংস্থাটির দুই কর্মচারীর সঙ্গে ৬-৭ জন যুবক ওই প্রকৌশলীর উপস্থিতিতে কার্যালয়ে প্রবেশ করে এ ভাঙচুর চালায়। খবর পেয়ে পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুরুল্লাহ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ট্যাক্স শাখায় মাস্টার রোলে কর্মরত দুই কর্মচারীর অনিয়মের অভিযোগে তাদের আগস্ট মাসের বেতন বন্ধ রাখা হয়। আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) স্টাফ মিটিংয়ে তিনি তাদের অনিয়মের বিরুদ্ধে বক্তব্য রাখেন। পরে তারা ক্ষিপ্ত হয়ে আরও ছয়-সাতজন যুবককে নিয়ে তার কার্যালয়ে প্রবেশ করে টেবিলের গ্লাস ও চেয়ার ভাঙচুর করে।

নাম প্রকাশে অনিচ্ছুক সিটি করপোরেশনের দায়িত্বশীল একটি সূত্র জানায়, একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজের অনিয়মের কারণে ওই প্রকৌশলী ঠিকাদারের চাহিদামতো বিল পরিশোধে অনীহা প্রকাশ করেন। বিষয়টি নিয়ে ওই প্রতিষ্ঠানের ঠিকাদার ও তার লোকজন প্রকৌশলীর ওপর ক্ষিপ্ত ছিলেন। এছাড়াও স্টাফ মিটিংয়ে তিনি সিটি করপোরেশনে কোনও দুর্নীতি সহ্য করবেন না বলে ঘোষণা দেওয়ার পর তার কার্যালয়ে ভাঙচুর চালানো হয়।

এ বিষয়ে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মো. মনিরুল হক সাক্কু বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ‘আমি ঢাকায় আছি। ডেইলি লেবার এবং স্থায়ী লেবারদের মধ্যে কাজকর্ম নিয়ে কথা কাটাকাটি হয়েছে বলে শুনেছি, এর বেশি কিছু আমার জানা নেই। ভাঙচুরের বিষয়টি প্রকৌশলী জানেন।’

র‌্যাব-১১ এর কুমিল্লাস্থ সিপিসি’র কমান্ডিং অফিসার তালুকদার নাজমুস সাকিব বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সিটি করপোরেশন থেকে খবর পেয়ে একটি টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সন্ধ্যায় কোতোয়ালি মডেল থানার ওসি আনোয়ারুল হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, কর্মচারীর বেতন নিয়ে গোলযোগের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। তত্ত্বাবধায়ক প্রকৌশলীর টেবিলের গ্লাস ভেঙে ফেলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখনও থানায় অভিযোগ করা হয়নি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুমিল্লা ব্যুরো প্রধান আব্দুল্লাহ আল মানছুর। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.