কুষ্টিয়ার ভেড়ামারায় ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকের ফাঁসির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত 

বিশেষ প্রতিনিধি: সারাদেশে অব্যাহত ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবীতে কুষ্টিয়ার ভেড়ামারায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার (০৮ অক্টোবর) বেলা ১০ ঘটিকার দিকে উপজেলার ভেড়ামারা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে ভেড়ামারার তরুণ সমাজের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ছাত্র সমাজ, শিক্ষক, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠন ও শ্রেণীপেশার মানুষ অংশ গ্রহন করে।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, রাজশাহী মেডিকেল কলেজের ছাত্রী সানজিদা হোসেন লাবণ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মধুসূদন কর্মকার, খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী তারুণ্য ময়ী কুন্ডু, দূর্নীতি দালাল বাটপার চাঁদাবাজ মুক্ত ভেড়ামারা চাই আন্দোলনের আহবায়ক ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবের সভাপতি ডাঃ কামরুল ইসলাম মনা, মুক্তিযুদ্ধো মঞ্চ কুষ্টিয়া সরকারি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক ইয়াছির আরাফাত মিফতা, ফাল্গুনী,সারা, সাদিক, প্রতিক,জিল্লু, ফাহিম, রাফা, লিমা, আলিফ বর্নসহ ছাত্র ছাত্রী এবং সুশীল সমাজের নেতৃবৃন্দরা।
মানববন্ধনে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বৃদ্ধি পেয়েছে। রাস্তাঘাট, বাজার, কর্মস্থল ও বাড়ি-ঘরে কোথাও আজ নারী-শিশুরা নিরাপদ নয়। স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণ করা হচ্ছে।
এমনকি অবুঝ শিশু থেকে শুরু করে ৭০ বছরের বৃদ্ধাকে পর্যন্ত ধর্ষণ করা হচ্ছে। বাবার সামনে থেকে মেয়েকে,স্বামীর সামনে থেকে স্ত্রীকে সন্তানের সামনে থেকে মাকে উঠিয়ে নিয়ে নির্যাতনসহ ধর্ষণ করা হচ্ছে।
বর্তমানে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন এখন সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। এই সামাজিক অপরাধ থেকে দেশ ও জাতিকে বাঁচাতে এখনই পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন। মানববন্ধনে ধর্ষক ও নির্যাতনকারীদের ধিক্কার জানানো হয়। পাশাপাশি মানববন্ধন থেকে ৭দফা দাবীসহ ধর্ষকদের সর্বোচ্চ সাজার দাবী কার্যকরের দাবী জানানো হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.