কাশ্মিরে সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে ২ ভারতীয় সেনা নিহত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: জম্মু ও কাশ্মিরের সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে দুই ভারতীয় সেনা নিহত হয়েছেন। এক কর্মকর্তাসহ আহত হয়েছেন চারজন। রাজৌরি জেলার কান্দি এলাকার শুক্রবার এ ঘটনা ঘটে।
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, সেনাবাহিনী সন্ত্রাসীদের নির্মূলে একটি অভিযান শুরু করেছে। এই সন্ত্রাসীরা সেনাবাহিনীর ওপর সাম্প্রতিক হামলার চালিয়েছিল। ওই ঘটনায় পাঁচ সেনা নিহত হয়।
মুখপাত্র আরও জানান, অভিযান চলার সময় সন্ত্রাসীরা বিস্ফোরণ ঘটালে দুই সেনা নিহত হন। এক কর্মকর্তাসহ আহত হন চার জন। আহতদের উধমপুরের কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
সেনাবাহিনী জানিয়েছে, রাজৌরি জেলার কান্দি এলাকার কেশরি হিলে অভিযান চালানো হয়। এ সময় সন্ত্রাসীরা একটি গুহায় ঢুকে পড়ে। সেনাদের কাছে সন্ত্রাসীদের উপস্থিতি সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য ছিল।
সেনাবাহিনীর ভাষ্য, সন্ত্রাসীদের দলটি ২০ এপ্রিল পুঞ্চ জেলার ভাটা ধুরিয়ানে একটি সেনা ট্রাকে অতর্কিত হামলায় জড়িত ছিল। হামলায় পাঁচ সেনা নিহত হয়। পরে আহত সেনাদের অস্ত্র নিয়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা।
সেনা মুখপাত্র জানান, জম্মু অঞ্চলের ভাটা ধুরিয়ানের টোটা গালি এলাকায় সেনাবাহিনীর ট্রাকে অতর্কিত হামলায় জড়িত সন্ত্রাসীদের একটি দলকে নির্মূল করার জন্য ভারতীয় সেনাবাহিনীর গোয়েন্দা-ভিত্তিক অভিযান পরিচালনা করছে।
তিনি বলেন, ‘আশপাশ থেকে অতিরিক্ত সেনাদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে’।
সেনাবাহিনী বলছে, সন্ত্রাসীদের একটি দল ওই এলাকায় আটকা পড়েছে। তাদের মধ্যে অনেকেই হতাহত হয়েছে।
ঘটনাটি রাজৌরি-পুঞ্চ অঞ্চলে ২০২১ সালের অক্টোবরের একটি অভিযানের পুনরাবৃত্তি বলে মনে করা হচ্ছে। ওই অভিযানে সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে পাঁচ সেনা নিহত হয়েছিল। পরবর্তী অভিযানে সন্ত্রাসীদের অতর্কিত হামলায় আরও চার সেনা সদস্য নিহত হয়। ওই ঘটনার পর মাসব্যাপী অভিযানের পরও কোনও সন্ত্রাসীর সন্ধান পাওয়া যায়নি। (সূত্র: এনডিটিভি) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.