কাল ভবানীপুর (Bhabanipur) উপ-নির্বাচনের ফল ঘোষণা

বিশেষ (ভারত) প্রতিনিধি: আগামীকাল রবিবার (০৩ অক্টোবর) ভবানীপুর (Bhabanipur) উপনির্বাচনের ফল ঘোষণা (Bypoll Result 2021)। একই সঙ্গে ফল ঘোষণা হবে মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জে নির্বাচনের। সকাল ৮টা থেকে ভোটগণনা শুরু হবে। ভবানীপুর আসনে ২১ রাউন্ড হবে গণনা হবে। নির্বাচন কমিশন তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থার ব্যবস্থা করেছে। ভোর ৫টা থেকে ভোটের ফল প্রকাশ না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।
জঙ্গিপুরে ২৬ রাউন্ড ও সামশেরগঞ্জে ২৪ রাউন্ড গণনা হবে। নির্বাচন কমিশন তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থার ব্যবস্থা করেছে। ভোর ৫টা থেকে ভোটের ফল প্রকাশ না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।
কলকাতা পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে গণনাকেন্দ্রের ১০০ মিটারের মধ্যে পাঁচ জন বা তার বেশি লোকের জমায়েত করা যাবে না। পাথর, আগ্নেয়াস্ত্র, আতসবাজি বা অন্য কোনও ধরনের বিস্ফোরক নিয়ে গণনাকেন্দ্রের কাছে ঘোরা যাবে না। নিয়ম ভাঙলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া ভোট গণনার সময় যাতে কোনও রকমের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য গণনাকেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। তিন কেন্দ্রেই জয়ের বিষয়ে নিশ্চিত রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। যদিও বিজেপি ভবানীপুরে জয় নিয়ে আশাবাদী।
নির্বাচন কমিশনের এক আধিকারিক সবাদসংস্থা পিটিআই-কে বলেন “তিন কেন্দ্রের মধ্যে ভবানীপুরেই সবচেয়ে কম ভোট পড়েছে। সামশেরগঞ্জে সর্বোচ্চ ভোটদান হয়েছে।
কমিশন জানান সন্ধে ৬টা পর্যন্ত ভোট পড়েছে ৭৯.৯২ শতাংশ। অন্যদিকে ভবানীপুরে ভোট পড়েছে ৫৭.৯ শতাংশ। মুর্শিদাবাদের জঙ্গিপুর আসনে ভোটদানের হার ৭৭.৬৩ শতাংশ। তিন কেন্দ্রে মোট ভোটার ছিল ৬ লাখ ৯৭ হাজার ১৬৪ জন।”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (ভারত) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.