কালীগঞ্জে প্রতিবন্ধীর জমি দখলের চেষ্টা আহত ৫

লালমনিরহাট প্রতিনিধি:  লালমনিরহাট জেলার কালীগঞ্জে  প্রভাব খাটিয়ে দরিদ্র শারীরিক প্রতিবন্ধীর জমি দখলের অভিযোগ উঠেছে। কালীগঞ্জ উপজেলার মধ্যে গোপালরায়ে উপজেলা যুবদলের সাবেক সহ সম্পাদক বর্তমান জেলা মুক্তিযোদ্ধা লীগের সদস্য সচিব পরিচয়ধারী আব্দুর রাজ্জাক সহ কিছু ভূমি দস্যুদের রিরুদ্ধে প্রাণ নাশের হুমকি অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে ডাং মার ও জমি দখলের অভিযোগ করেছেন শারিরীক প্রতিবন্ধী আতিয়ার রহমান (৪৮)।
গতকাল বৃহস্পতিবার (১০ই অক্টোবর) রাতে এই বিষয়ে অভিযুক্তদের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
মামলার অভিযোগ সুত্রে জানা যায়,আতিয়ার রহমান গোপালরায় মৌজাস্থ পৌতৃক সুত্রে ক্রয় কৃত ২৫ শতাংশ জমি বহুদিন ধরে ভোগ দখল করিয়া আসিতেছে। ভোগ দখল করা অবস্থায় রবিউল ইসলাম, টেপরা মিয়া,সাইদুল ইসলাম,রাজ্জাক মিয়া,শাহিনুর সহ অজ্ঞাতনামা কিছু দূর্বত্তকারী প্রভাব খাটিয়ে উক্ত জমি বে-দখলের চেষ্টা করে আসতেছে।
এ বিষয়ে লালমনিরহাট জেলা জজ আদালতে চিরস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন জানিয়ে একটি মামলা দায়ের করা হয় যাহার নং-৯২/১৯। উক্ত মামলার নোটিশ প্রাপ্ত হয়ে গত ৫ই অক্টোবর সকালে আসামী ও অজ্ঞাত নামা দূর্বত্তরা আমার ভোগ দখলকৃত জমিতে একটি খরের ঘর উঠাইয়া জবর দখল করার চেষ্টা করে।বাধা দিতে গেলে দূর্বত্তরা লাঠি সোঠা,ধারালো রড,দা-ছোড়া দ্বারা মারধর ও কোপ জখম করে। এতে আমি সহ আমার পরিবারের পাঁচজন আহত অবস্থায় কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।
সরেজমিনে এ প্রতিবেদককে অত্র এলাকার সোলায়মান মিয়া(৫৫) বলেন,এখানে জমিটা নিয়ে দীর্ঘদিন ধরে জবর দখলের চেষ্টা চালিয়ে আসছে দূর্বত্তরা।আতিয়ার রহমান দরিদ্র প্রতিবন্ধী ,সাদাসিধে দুর্বল প্রকৃতির হওয়ার কারণে দূর্বত্তরা জোর পূর্বক প্রভাব খাটিয়ে আসছে।মূলত জমিটি আতিয়ার রহমানের ক্রয়সুত্রে পৌত্রিক  সম্পত্তি। ৪০/৫০ বছর থেকে তারা ভোগ দখল করে আসছে।
ঘটনার প্রত্যাক্ষদর্শি আজিজুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, ঘটনার দিন খড়ের ঘর তুলে জমিটি বে-দখলের চেষ্টা করলে মালিক পক্ষ বাধা দেয়ায় দূর্বত্ত কর্তৃক পাঁচজন আহত হয়।
এ বিষয়ে জমি বে-দখলের চেষ্টাকারী প্রতিপক্ষের আব্দুল মালেক (৩৮) জানায়,ওরা জমিটি আমার বাপ-চাচার দুই অংশ ক্রয় ২৪ শতাংশ।  কিন্তু তারা ভোগ দখল করে আসছে ৩৯শতাংস এবং তারা জমিটি ১৪/১৫ বছর থেকে আতিয়ার ভোগ দখল করে আসছে বলেও স্বীকার করেন আব্দুল মালেক । আমরা এই জমি নিয়ে কোন মামলা করি নাই জমির মালিক নিজেই আদালতে মামলা করেছে।মালিক পক্ষ নিজেই ঘড় উঠিয়ে আগুন লাগিয়ে দিয়েছে।
এ ঘটনায় কালীগঞ্জ থানার এস আই সাইদুল ইসলাম মামলার সত্যতা নিশ্চিত করে বিটিসি নিউজকে বলেন, অভিযোগ পেয়ে মামলা রেকর্ড করা হয়েছে দ্রুত আসামীদের গ্রেফতার করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.