কালীগঞ্জের দলগ্রাম দাখিল মাদ্রাসায় জমি দান করেও দাতা তালিকায় নাম নেই

লালমনিরহাট প্রতিনিধি: প্রতিষ্ঠানে জমি দান করেও দাঁতা তালিকায় নাম নেই। এমনি অভিযোগ উঠেছে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার দলগ্রাম দাখিল মাদ্রসার কর্তৃপক্ষের বিরুদ্ধে।
সরোজমিনে জানা গেছে, মাদ্রাসা নোটিশ বোর্ডে ম্যানেজিং কমিটি গঠনের লক্ষে ভোটার তালিকা ও দাতা সদস্য তালিকা প্রকাশ করলে দাতা আলহাজ্ব খোরশেদ আলম’র নাম নেই।
এ বিষয়ে দাতা সদস্য আলহাজ্ব খোরশেদ আলম বলেন, বিগত ২০০৬ সাল হতে আমি দাতা সদস্য হিসাবে দায়িত্ব পালন করে আসছি। সদ্য ম্যানেজিং কমিটি গঠনের লক্ষে একটি কুচক্রীমহল নিজেদের স্বার্থ হাসিলের লক্ষে আমাকে দাতা সদস্য তালিকা হতে গোপনে নাম বাদ দেন।
আমি গত ১৭ এপ্রিল /২০০৬ ইং তারিখে ১১০৩ নং দানপত্র দলিলমুলে এসএ ১০৭৪ খতিয়ানের ৩১০৩ দাগের মোট. ১১ শতাংশ জমির মধ্যে ৭ শতাংশ জমি মাদ্রাসা বরাবরে দান করি।
 এ বিষয়ে অত্র মাদ্রাসার সুপার নুরুল ইসলাম বলেন, আলহাজ্ব খোরশেদ আলম বিগত দিনে দাতা সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন।
বর্তমানে তাহার নাম নেই কেন জানতে চাইলে সুপার নুরুল ইসলাম জানায়, আমার কিছু করনীয় নেই। আমি নিরুপায়। সবকিছু কমিটির সভাপতি করেন। তিনি ভাল জানেন বলে মন্তব্য করেন।
স্থানীয় লোকজন ও অভিভাবকদের অভিযোগ, মাদ্রাসা কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল জব্বার মাদ্রাসার প্রতিষ্ঠা লগ্ন হতে সভাপতি পদে আছেন। তিনি নিজের আত্বীয়স্বজন দের বিশেষ সুবিধা দিতে এসব করে থাকেন। তার ভাগ্নে মনিরুল ইসলাম কাঞ্চন  অত্র মাদ্রাসার একজন শিক্ষক তবে তিনি নিয়মিত মাদ্রাসা আসেন না এমনকি ক্লাসও করেন না। মাস শেষে বেতন উত্তোলন করেন মাত্র। তিনি একই সাথে করিম উদ্দিন সরকারী কলেজেও প্রভাষক হিসাবে কর্মরত রয়েছেন। মাদ্রসার নতুন ভবন নির্মান করলে পুরাতন ভবনের ইট ও টিন সভাপতি আত্বসাৎ করেছেন বলেও অভিযোগ রয়েছে।
এ বিষয়ে মাদ্রাসা শিক্ষক মনিরুল ইসলাম ( কাঞ্চন) বলেন, এসব অভিযোগ ভিত্তিহীন। আমি নিয়মিত মাদ্রাসা যাই এবং ক্লাস করি।
মাদ্রাসার সভাপতি আব্দুল জব্বার এসব অভিযোগ অস্বীকার করেন।
মাদ্রাসার অভিভাবক সদস্য নবির হোসেন বলেন, আমি সব সময় অন্যায়ের বিরুদ্ধে সোচ্ছার।  তাই এবারের নির্বাচনে মনোনয়ন ফরমে আমার সামান্য ভুল হওয়ায় কতৃপক্ষ আমার মনোনয়ন বাতিল করেন। পরবর্তী সময় আপীল করে আমি বৈধতা পেয়েছি। এ মুহুর্তে অভিযোগ সম্পর্কে মন্তব্য করতে রাজি হননি তিনি।
মাদ্রাসার বর্তমান দাতা সদস্য আমিনুর রহমান নয়নকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি পরে কল দিতে বলেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বিষয়টি শুনেছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.