কসবায় ভ্রাম্যমান আদালতে তিন ব্যবসায়ীকে সংক্রামন আইনে জরিমানা

বিশেষ প্রতিনিধি: করোনা ভাইরাস বিস্তার রোধে সরকারের নির্দেশনায় নিত্যপন্যের দোকান ছাড়া অন্য সকল দোকান এবং ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষনা করা হলেও ব্রা‏‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার মুলগ্রাম ইউনিয়নের চারগাছ বাজারে দোকান খোলা রাখায় এক রড সিমেন্ট ব্যবসায়ীসহ তিন ব্যবসায়ীকে ৪১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে অভিযান চালিয়ে এই জরিমান করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ উল আলম।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, উপজেলার চারগাছ বাজারের রড-সিমেন্ট দোকানসহ কয়েকজন তাদের ব্যবসা প্রতিষ্ঠান খুলেছেন। এতে করে করোনা ভাইরাস সংক্রামিত হতে পারে। স্থানীয় লোকজন বিষয়টি কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলমকে অবহিত করেন। নির্বাহী অফিসার মাসুদ উল আলম ঘটনাস্থলে পৌছে রড-সিমেন্ট ব্যবসায়ী রহুল আমিনকে সংক্রামক আইনে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন।
এ সময় হার্ডওয়ারি ব্যবসায়ী মানিক মিয়াকে একই আইনে ১০ হাজার টাকা জরিমানা করেন বাজারে পেঁয়াজ ব্যবসায়ী আলামিন মিয়া মূল্য তালিকা প্রদর্শন না করায় তাকে এক হাজার টাকা জরিমানা করেছেন। এ ছাড়াও নবাগত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাসিবা খানের নেতৃত্বে উপজেলার গোপীনাথপুর, চন্ডিদ্বার ও জয়নগর বাজারে অভিযান চালানো হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাসুদ উল আলম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, সরকারী নির্দেশনা ও সংক্রামক আইন অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় উপজেলার চারগাছ বাজারে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। সারা দেশেই এ্ই আইন বলবৎ রয়েছে।
উপজেলার যে কোন এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে নিত্যপন্যের দোকান ছাড়া অন্য কোনো দোকান কেউ খুললে সেখানেই হাজির হবে ভাম্যমান আদালত এবং সব ধরনের আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.