কসবায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুই দিনব্যাপী বই মেলা অনুষ্ঠিত

   
কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:  ব্রাক্ষণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা ইউনিয়ন ছাত্র যুব সংগঠন ও প্রতিভা সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে আন্তর্জাতিক  মাতৃভাষা দিবস উপলক্ষে দু’দিন ব্যাপী একুশে বই মেলার আয়োজন করা হয়।
আজ শুক্রবার (২১ ফেব্রুয়ারী) সকালে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে খাড়েরা মোহাম্মাদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে দুদিন ব্যাপীএই বই মেলা অনুষ্ঠিত হয়।
বই মেলায় গুনীজন সম্মাননা,বিভিন্ন নতুন বইয়ের মোড়ক উম্মোচন, শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। বই মেলায় ১০টি ষ্টল বসে। এছাড়াও মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির শাখা বিজনা ডায়াবেটিক সমিতির উদ্যোগে ২ শত রোগীকে বিনামূল্যে ডায়াবেটিকস পরীক্ষা করা হয়। এবারের বই মেলায় বিশ্ব বাংগালী পরিষদের বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি কবি,সাংবাদিক লোকমান হোসেন পলার লেখা ভ্রমন বিষয়ক বই “পৃথিবীর পথে”র মোড়ক উন্মোচন করা হয়। মেলায় ও বইয়ের ষ্টলগুলোতে ছিলো দর্শনাথর্ীদের উপচেপড়া ভীড়।
বইমেলার সমাপনী দিনে খাড়েরা মোহাম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব সেলিম মাষ্টারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মো.রাশেদুল কাওসার ভূইয়া জীবন।
বিশেষ অতিথি ছিলেন কসবা প্রেসক্লাব সভাপতি কবি, সাংবাদিক মো.সোলেমান খান, উপজেলা যুবলীগ সভাপতি এম এ আজিজ, সাধারন সম্পাদক মো.সফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ যুগ্ন-আহ্বায়ক কাজী মানিক, এম এ তাহের প্রি- ক্যাডেট একাডেমির প্রতিষ্ঠাতা ও খাড়েরা মোহাম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তারেক মাহমুদ, বিদ্যালয়ের দাতা সদস্য তাজুল ইসলাম পিয়ারা, খাড়েরা ইউপি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মীর হেলাল উদ্দিন,খাড়েরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের  প্রধান শিক্ষিকা মাসুমা গুলশান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন খাড়েরা মোহাম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জয়নাল আবেদিন।
পৃষ্টপোষকতায় ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী, আবু হামজা। সার্বিক সহযোগিতায় ছিলেন খাড়েরা ইউনিয়ন  ছাত্র যুব সংঘঠন ও প্রতিভা সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের সভাপতি মুন্না ও সাধারণ সম্পাদক মনির হোসেন।
অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক, মুক্তিযোদ্ধা,সাংবাদিক ও ইউনিয়ন  ছাত্র যুব সংঘঠন ও প্রতিভা সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের মিড়িয়া পার্টনার ছিল বিটিসি নিউজ ডটকম বিডি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.