করোনায় বিভাগে নতুন শনাক্তের শীর্ষে রাজশাহী জেলা দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে

বিশেষ প্রতিনিধি: রাজশাহী বিভাগের ৮টি জেলার মধ্যে রাজশাহী জেলায় করোনা ভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা হঠাৎ করে বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘন্টায় রাজশাহী জেলায় ১০৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলাটিতে মোট করোনায় শনাক্ত রোগীর সংখ্যা এখন ৭৮৫জন।

রাজশাহী বিভাগে গত ২৪ ঘন্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২১৯ জন আর সুস্থ হয়েছে ১৭২জন। এনিয়ে মোট সুস্থদের সংখ্যা এখন ১ হাজার ৬৭২ জন এবং মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৮৯৮ জন। বিভাগে নতুন করে মারাগেছেন ৫জন রোগী।

আজ শুক্রবার (০৩ জুলাই) ২০২০ ইং সকালে মুঠোফোনে কথা হলে রাজশাহীর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৫৯২ জন। গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে রাজশাহী জেলায় সর্বোচ্চ ১০৬ জন শনাক্ত হয়েছে। এছাড়া বগুড়াতে ৭৩ জন, সিরাজগঞ্জে ১৫ জন, নাটোরে ১২ জন এবং জয়পুরহাটে ১৩ জন শনাক্ত হয়েছেন।

রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় ০২ টি, বগুড়া জেলায় ০২ টি ও সিরাজগঞ্জে ০১টি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেহভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। পাবনার ল্যাবটি চালুর পর্যায়ে রয়েছে।

বিভিন্ন অনুসন্ধানে জানা গেছে, বিভাগের সর্বোচ্চ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৫২ জন। পরের অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ৭৮৫ জন। তৃতীয় অবস্থানে সিরাজগঞ্জে শনাক্ত হয়েছে ৪৯৪ জন। এছাড়া নওগাঁ জেলায় ৪৫২, চাঁপাইনবাবগঞ্জে ১০১ জন, নাটোরে ১৮৬ জন, পাবনা ৪৪৭ জন এবং জয়পুরহাটে ৩৮১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত বিভাগজুড়ে করোনা আক্রান্ত মোট ৮৫ জন মারা গেছেন। মৃতদের মধ্যে, রাজশাহী জেলায় ২৪ ঘন্টায় ১ জনসহ মোট ৯জন, বগুড়ায় আরো ১ জনসহ মোট ৫৩, পাবনায় মোট ৮ জন, নওগাঁয় মোট ৬, সিরাজগঞ্জে ২৪ ঘন্টায় ০৩ জনসহ ০৮ জন এবং নাটোরে মোট ০১জন করোনা আক্রান্ত রোগী মারা গিয়েছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.