কক্সবাজারে ১০ নং মহাবিপদ সংকেত জারি, অভ্যন্তরীণ নৌপথে সকল প্রকার নৌযান চলাচল বন্ধ 

বিশেষ প্রতিনিধি: বঙ্গোপসাগরের তীব্র ঘূর্ণিঝড় মোখা ধেয়ে আসছে উপকূলের দিকে। এর তীব্রতা বাড়তে থাকায় কক্সবাজারে জারি করা হয়েছে দশ নম্বর মহাবিপদ সংকেত। অভ্যন্তরীণ নৌপথে সকল প্রকার নৌযান চলাচল বন্ধ দিয়েছে বিআইডব্লিউটিএ।
ঘূর্ণিঝড় ‘মোখা’ উপকূলের দিকে অগ্রসর হওয়ায় সারা দেশে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অভ্যন্তরীণ নৌপথে সব প্রকার নৌযান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।
শনিবার (১৩ মে) বিআইডব্লিউটির উদ্ধৃতি দিয়ে নৌ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম খান এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, সারা দেশে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অভ্যন্তরীণ নৌপথে সকল প্রকার নৌযান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এদিকে ধেয়ে আসছে অতি প্রবল ঘূর্ণিঝড় মোখা। ধীরে ধীরে বাড়ছে বাতাসের গতিবেগ। ঘূর্ণিঝড় মোখার গতিবেগ দ্রুত বাড়ায় উপকূলের সাথে কমছে এর দূরত্ব।
বঙ্গোপসাগরের ঘূর্ণিঝড় মোখা ক্রমশ উপকুলের দিকে এগিয়ে আসতে থাকায় এবং এর তীব্রতা বাড়তে থাকায় কক্সবাজারে দশ নম্বর মহাবিপদ সংকেত জারি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।
এর আগে সকালে সচিবালয়ে ঘূর্ণিঝড় মোখা নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে দশ নম্বর মহাবিপদ সংকেত জারির কথা জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.