এসিডি’র উদ্যোগে এবং সেভ দ্য চিলড্রেন এর সহযোগিতায় ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি: এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট (এসিডি) রাজশাহীর আয়োজনে এবং সেভ দ্য চিলড্রেন এর সহযোগিতায় গুড কজ ক্যাম্পেইন প্রকল্পের কর্ম এলাকা রাজশাহী সিটিকর্পোরেশন এর ১৯ নং ওয়ার্ডের রেলওয়ে মাঠে সিটি কর্পোরেশন এর ১৯ ও ২৮ নং ওয়ার্ড এর মোট ৪টি সোস্যালাইজেশন সেন্টারের আওতাভুক্ত শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে এলাকার শিশুদের সুরক্ষা, শিক্ষা ও খেলাধুলার মাধ্যমে অনিরাপদ স্থানান্তর প্রতিরোধ এবং তাদের অধিকার সমুন্নত রাখার প্রত্যয়ে আমি খেলি, আমি শিখি এবং আমি নিরাপদ এই স্লোগানকে সামনে রেখে গুড কজ ক্যাম্পেইন (জিসিসি) প্রকল্পের উপকার ভোগী শিশুদের নিয়ে শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উদযাপন করা হয়।

উক্ত ক্রীড়া প্রতিযোগিতার মূল আকর্ষণ ছিল অনূর্ধ ১৪ বছরের মেয়ে শিশুদের নিয়ে ফুটবল প্রতিযোগিতা। প্রতিযোগিতায় কর্ম এলাকার ২ টি দল ১৯ নং সিটি কর্পোরেশন ও ২৮ নং সিটি কর্পোরেশন অংশ গ্রহণ করে।

প্রতিযোগিতার অন্যান্য ইভেন্ট ছিল চামচে মার্বেল রেখে দৌড়, ছেলে ও মেয়েদের দৌড়, কলা গাছে উঠা, সূঁেচ সূতা পড়ানো, মোরগের লড়াই, অঙ্ক দৌড়, চকলেট দৌড়, বিস্কিট দৌড়, দড়ি খেলা, বালিশ খেলা ও গোলবাড়ে বল নিক্ষেপ। শিশুরা আনন্দঘন পরিবেশের মাধ্যমে খেলাধুলায় অংশগ্রহণ করে।

আজ রবিবার সকাল ১০.০০ থেকে ক্রীড়া প্রতিযোগিতার শুরু হয়ে বিকাল ৫.০০টায় শেষ হয়। এরপর বিকাল ৫.০০ টায় ক্রীড়া প্রতিযোগিতা শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে এসিডি’র সকল কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও সমাজভিত্তিক শিশু সুরক্ষা কমিটি এবং চাইল্ড ক্লাবের সদস্যবৃন্দ এবং অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় মেয়ে শিশুদের অংশগ্রহনের সম-সুযোগ নিশ্চিত করা হয়।

বার্তা প্রেরক: সরোজ কুমার বিশ্বাস, মনিটরিং এ্যান্ড ডকুমেন্টেশন অফিসার, এসিডি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.