ই-কলাই ব্যাকটেরিয়ায় আক্রান্ত হয়ে চাঁপাইনবাবগঞ্জে ডায়রিয়া রোগী ৬ শতাধিক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  ই-কলাই নামক গত বুধবার (২৩ অক্টোবর) রাত ১০ টার পর থেকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪ ও ৫নং ওয়ার্ডের হরিপুর-দারিয়াপুরসহ পাশ্ববর্তী কয়েকটি এলাকায় ই-কলাই নামক ব্যাকটেরিয়ায় প্রভাবে হঠাৎ করেই ডায়রিয়ার প্রকোপ দেখা দেয়।

আজ রবিবার দুপুর পর্যন্ত ৬’শ ১২ জন ডায়রিয়া রোগী আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

আজ রবিবার দুপুর ২টার সময় তিনি বিটিসি নিউজকে জানান, এই মূহুর্তে হাসপাতালে ৬২ জন ডায়রিয়া রোগী ভর্তি রয়েছে। গতকাল শনিবার দিবাগত রাত ১২টা থেকে আজ রবিবার দুপুর ২টা পর্যন্ত নতুন ভর্তি রোগীর সংখ্যা ৫৬ জন।

সিভিল সার্জন আরো জানান, জায়গার সংকুলান না হওয়ায় হাসপাতালের নতুন ভবনে ডেঙ্গু কর্নারকে অস্থায়ী ডায়রিয়া ওয়ার্ড হিসেবে ব্যবহার করা হচ্ছে এবং সেখানেও রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। বাড়ানো হয়েছে দায়িত্বরত চিকিৎসক ও নার্সের সংখ্যা।
হাসপাতালে রোগী ও তাদের স্বজনদের সাথে কথা বলে জানা গেছে, এখনও নতুন ভাবে অনেক ডায়রিয়া রোগী ভর্তি হচ্ছে। তবে সেটা পূর্বের তুলনায় অনেক কমেছে।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার দারিয়াপুর নতুনপাড়া, ফুলতলা মোড়, দারিয়াপুর হাট, হরিপুর বোর্ডঘর, দেওয়ানপাড়া, দুর্গাপুর, উপর-রাজারামপুর, স্বরূপনগর, নামোনিমগাছি সহ পাশ্ববর্তী কয়েকটি এলাকায় গত বুধবার (২৩ অক্টোবর) রাত ১০টার পর থেকে পৌরসভার সরবরাহকৃত পানি পান করার ফলে হঠাৎ করেই ডায়রিয়াতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.