এসএসসিতে পত্রিকা হকার ইমনের সাফল্য সেনাবাহিনীতে চাকরির ইচ্ছা তার

নাটোার প্রতিনিধি: পত্রিকা বিলি করে এসএসসি পরীক্ষা দিয়ে জিপিএ ৪.৫০ পেয়েছেন গুরুদাসপুরের খামারনাচকৈড় মহললার ভ্যানচালক আশরাফুল ইসলামের ছেলে মনিরুল ইসলাম ইমন। উপজেলার শিকারপুরের কৃষি কারিগরি বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এবার সে এসএসসি পরীক্ষা দিয়েছিল।
দরিদ্রতা দমাতে পারেনি ইমনকে। দশ বছর বয়সে মা হারা হয় ইমন। দাদীর কাছেই তার বেড়ে ওঠা। ছয় মাস আগে ক্যান্সার আক্রান্ত দাদিও মারা যায়। থেমে যায় ইমনের পড়াশোনা। চলনবিল প্রেসক্লাবের সভাপতি আলী আককাছ ও উপজেলা প্রসানের সহযোগিতায় ইমন আবার পড়াশোনায় মনোযোগ দেয়।
দিনের প্রথামার্ধে পত্রিকা বিক্রি এবং বিকেল থেকে রাত আটটা পর্যন্ত এক ডেন্টিস্টের চেম্বারে খন্ডকালিন চাকরি করে কোনোমতে জীবিকা নির্বাহ করতো ইমন। প্রতিদিন রাতে মাত্র এক ঘন্টা করে পড়াশোনা করত সে। ঢাকায় গার্মেন্টসে কর্মরত বাবা আশরাফুল ইসলাম বাড়ী ফিরে এলে ইমন পড়াশোনায় আরও আগ্রহী হয়। ছেলের পড়াশোনার আগ্রহ দেখে ঢাকায় না গিয়ে এলাকায় ভ্যান চালিয়ে সংসার চালাতে থাকেন আশরাফ।
প্রধান শিক্ষক আমিনুর রহিম টপি বলেন, পৃষ্ঠপোষকতা পেলে এমন আগামীতে ভালো রেজাল্ট করতে পারবে। ৫ফুট ৬ ইঞ্চি উচ্চতার ইমনের ইচ্ছা সেনাবাহিনীতে চাকরি করার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.