একবছর অগে হারিয়ে যাওয়া শিশুটি উদ্ধার করে ফিরিয়ে দিলো : মানবতার ওসি

নিজস্ব প্রতিবেদক: একবছর আগে হারিয়ে যাওয়া (৮) বছর বয়সী শিশুটির নাম বৃষ্টি। তার পিতা : রাসেল! মাতা- ফারজানা সাং- বরফ ফ্যাক্টরীর মোড় হইতে স্টেশন কলোনী, থানা ও জেলা- চট্রগ্রাম।

প্রায় ১ (এক) বছর আগে চট্রগ্রাম থেকে হারিয়ে যাওয়া সেই আটবছরের ছোট্ট শিশু বৃষ্টি কোনভাবে রাজশাহীতে পথ ভুলে চলে আসে, শুরু হয় তার যাত্রা জিবন, দীর্ঘ সময় রাস্তা ঘাটে কখনো ভিক্ষা করে কিংবা কখনো কাগজ কুঁড়িয়ে প্রতিটাদিন কাটায়।

অন্যদিকে রাজশাহী মহানগর বোয়ালিয়া মডেল থানার পুলিশ সুত্রে প্রাপ্ত কিছু খবরের ভিত্তিতে মেয়েটিকে খোঁজার জন্য (ওসি) নিবারন চন্দ্র বর্মন। শিশুটির বিষয়ে সংশ্লিষ্ট থানার সকলকে বিষয়টি অবগত করেন।

হটাৎ করে থানা পুলিশের অনুসন্ধানে, পথে দেখতে পেয়ে যান থানার তদন্ত কর্মকর্তা ওসি জনাব মাহবুব আলম এবং এসআই আকবর। শিশুটি থানায় এনে তক্ষুনিক তদন্ত ওসি জনাব মাহবুব আলম কিছু কৌশল অবলম্বন করে শিশুটির দেয়া তথ্যের ভিত্তিতে তার প্রকৃত পিতা মা-বাবাকে খুঁজে বের করেন।

এরই ধারাবাহিকতায় আজ রবিবার (০৫ জুলাই) সকাল সাড়ে ১১ টা, সময়ের দিকে শিশু বৃষ্টির মা ফারজানা, পিতা রাসেল, মোবাইল নং ০১৩০৮-৭৯৮৪৫৩ বোয়ালিয়া মডেল থানায় এসে সুদূর চট্রগ্রাম থেকে ১ (এক) বছর পূর্বে হারিয়ে যাওয়া মেয়েকে সনাক্ত করতে পারেন। এসময় নিজ মেয়েকে পেয়ে আবেগ আপ্লুত, কাঁথর হয়ে পড়েন, শিশু বৃষ্টির মা-বাবা।

এসময় বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারন চন্দ্র বর্মন বৃষ্টিকে তার পিতা- মাতার নিকট হস্তান্তর করেন। সেই সাথে মানবতার (ওসি) বাচ্চাটির-পরিবারদের চট্রগ্রামে ফেরার সুব্যবস্থাও করে দিলেন তিনি।

এবিষয়ে ওসি নিবারন চন্দ্র বর্মন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন- একটি মানবিক কাজ অন্য জনকে অনুপ্রেরণা জোগাবে। সেই সাথে শিশু বৃষ্টির বাবা-মার কাছে তাকে হস্তান্তর করতে পেরে আমরা আনন্দিত। সেই সাথে সংশ্লিষ্ট বিষয়ে সকলেই যারা সহযোগিতা করেছেন তাদেরকে, আন্তরিক ধন্যবাদ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি  শিবলী সরকার (নবু) রাজশাহী। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.