উজিরপুরে যৌতুকের দাবীতে স্কুল শিক্ষিকা স্ত্রীকে কুপিয়ে যখম থানায় অভিযোগ দায়ের

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে যৌতুকের দাবীতে স্কুল শিক্ষিকা স্ত্রীকে কুপিয়ে যখম করেছে পাষন্ড স্বামী। এ ঘটনায় ২১ ডিসেম্বর আহত স্ত্রী নাজমা পারভীন উজিরপুর মডেল থানায় অভিযুক্ত স্বামী সোহেল রানা ও শাশুরী মঞ্জু বেগমের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ ও আহত সুত্রে জানা যায় উপজেলার ওটরা গ্রামের আবুল কালাম আজাদ বেপারীর মেয়ে যুগীর কান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নাজমা পারভীন(৩০) এর ১ বছর ৪ মাস পূর্বে একই গ্রামের রহমান হাওলাদারের ছেলে অগ্রনী ব্যাংকের সাঁতলা ব্রাঞ্চের ব্যাংকার সোহেল রানা(৩৫) এর সাথে সামাজিক ভাবে বিবাহ হয়।

বিবাহের পর থেকে প্রায়ই যৌতুকের দাবীতে স্বামী ও শাশুরী মিলে নাজমা পারভীনকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করত বলে অভিযোগ পাওয়া গেছে। এমন কী বিবাহের কিছুদিন পরে মেয়ের সুখের জন্য জামাতা সোহেলকে মোটর সাইকেল ক্রয় করার জন্য নগদ ১ লক্ষ ৫০ হাজার টাকা দেয়। এর পরেও শাশুরী হাসিনা পরভীন পেনসন পাওয়ার পরে তাকে পটিয়ে নগদ ৫ লক্ষ টাকা হাতিয়ে নেয় সোহেল। তাতেও ক্ষ্যান্ত হয়নী যৌতুকলোভী প্রভাবশালী স্বামী। সে আরো ২ লক্ষ টাকা যৌতুক দাবী করে। পরে তার অসৎ উদ্দেশ্য বুঝতে পেরে যৌতুক দিতে রাজী না হওয়ায় ক্ষিপ্ত হয়ে সোহেল ১৫ ডিসেম্বর শনিবার সকাল ৮ টায় তার শশুর বাড়ী গিয়ে তার স্ত্রী নাজমাকে ফুসলিয়ে লাল মিঞার বাগানে ডেকে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে উপুর্যীপুরী ভাবে কুপিয়ে রক্তাক্ত যখম করে।

এ সময় তার ডাক চিৎকার শুনে বাড়ীর লোকজন ঘটনাস্থল ছুটে আসলে সোহেল তার স্ত্রীকে পরবর্তীতিতে প্রানে মেরে ফেলার হুমকী দিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ব্যপারে অভিযুক্ত সোহেল জানান আমি তাকে মারধর ও যৌতুক দাবী করিনি। আমার স্ত্রী আমাকে সন্দেহ করে এবং আমার পুরুসাঙ্গ নিয়ে কটুক্তি করে। এ নিয়েই আমাদের মধ্যে কলহ,বিবাদ শুরু হয়। নির্যাতিতা স্ত্রী জানান আমার পাষন্ড স্বামী প্রভাবশালী হওয়ায় আমাদের পরিবারকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকী দেয়। এমনকী আমাকে কিছু টাকা দিয়ে তালাক দিবে বলে ছাফ জানিয়ে দেয়।

আমি অসহায় হয়ে পরেছি তার এ আচরনে। মামলা করতে সাহস পাচ্ছিনা। নির্যাতিতা স্ত্রী স্কুল শিক্ষিকা নাজমা পারভীন তার স্বামীর অধিকার ফিরে পেতে এবং যৌতুকলোভী স্বামীর বিচারের দাবী জানিয়ে পুলিশ ও প্রশাসনের উর্দ্বোতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.