উজিরপুরে প্রকাশ্যে বিভিন্ন প্রজাতির ফলজ গাছ কেটে জমি দখলের পায়তারা চালাচ্ছে ভূমিদস্যুরা

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে অসহায় পরিবারের ভোগ দখলীয় জমিতে রোপিত বিভিন্ন প্রজাতির ফলজ গাছ প্রকাশ্যে কেটে জোর পূর্বক দখলের পায়তারা চালাচ্ছে প্রতিপক্ষ ভূমিদস্যুরা বলে অভিযোগ পাওয়া গেছে।

ভূক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উপজেলার জল্লা ইউনিয়নের দক্ষিণ বাহেরঘাট গ্রামের বিধান বিশ্বাস ও তার ভাই সুধান বিশ্বাস এর সাথে একই বাড়ির সুবোল বিশ্বাস গংদের জমিজমা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল।

এরই ধারাবাহিকতায় ৭মার্চ আজ শনিবার বিকেল সাড়ে ৩টায় বিধান বিশ্বাস গংদের ভোগ দখলীয় জমিতে রোপিত ২০টি আমগাছ ও ৫টি আকাশমনি গাছ একই বাড়ির প্রভাবশালী ভূমিদস্যু সুবোল বিশ্বাস (৫০) ও তার পুত্র শিমুল বিশ্বাস (২৫), শয়ন বিশ্বাস (২০), মেয়ে সুমা বিশ্বাস (১৭), স্ত্রী সুলেখা বিশ্বাস (৪৫), পুত্রবধু শিলা বিশ্বাস (২৫) মিলে দেশীয় অস্ত্রসাজে সজ্জিত হয়ে একদল ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে প্রকাশ্যে ক্ষমতার দাপটে গাছ কেটে জোর পূর্বক জমি দখলের পায়তারা চালায় এবং প্রকৃত মালিককে বিভিন্ন ভয়ভীতি ও নারী নির্যাতন মামলা দেয়ার হুমকি দেয়। তাদের আতঙ্কে ভূক্তভোগী পরিবার দিশেহারা।

জানা যায় বাহেরঘাট মৌজায় এস,এ ১০৩৪নং খতিয়নের ১১৮০ নং দাগে মোট জমি ২৩ শতাংশ। সত্তেশ্বর বিশ্বাস ০২ শতাংশ জমি ক্রয় করে দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করে আসছিল। তার মৃত্যুতে ঐ জমির মালিক হয় পুত্র বিধান বিশ্বাস ও সুধান বিশ্বাস।

এ ব্যাপারে বিধান বিশ্বাস বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমাদের শেষ সম্বল ঐ বাগানের গাছপালা কেটে ভূমিদস্যু সন্ত্রাসীরা ২ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে এবং জোর পূর্বক জমি দখলের পায়তারা চালায়।

এমনকি তারা এলাকায় কোন শালিস বৈঠকের তোয়াক্কা করে না। এ ছাড়াও ইতিপূর্বে আমার ছেলে অমিতাভ কে শালিস বৈঠকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় রক্তাক্ত জখম করেছে ওই সন্ত্রাসীরা। অপরদিকে অভিযুক্তরা বিষয়টি এড়িয়ে যান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা হয়নি তবে প্রস্তুতি চলছে। ঐ প্রভাবশালী ভূমিদস্যুদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে ভূক্তভোগী পরিবার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.