উজিরপুরে চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীকে পিটিয়ে রক্তাক্ত জখম

উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুর উপজেলার হারতায় এক গার্মেন্টস ব্যবসায়ীকে হত্যার উদ্দেশ্যে পিটিয়ে রক্তাক্ত জখম করে পরিহিত স্বর্ণের চেইন লুট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। অভিযোগ ও আহত সূত্রে জানা যায় উপজেলার হারতা গ্রামের মোঃ সুলতান হাওলাদারের ছেলে ঐতিহ্যবাহী হারতা বন্দরের সিজান গার্মেন্টসের মালিক মোঃ রিয়াজ হাওলাদার (৩৫),এর কাছে বিভিন্ন সময় মোবাইল ফোনে ব্যবসা করতে হলে চাঁদা দাবী করে পার্শ্ববর্তী কাউয়ারেখা গ্রামের মৃত অমিও হালদারের ছেলে অরুপ হাওলাদার(৩২)।
দাবীকৃত চাঁদার টাকা দিতে অস্বীকৃতি জানালে ব্যবসায়ী রিয়াজ হাওলাদারকে বিভিন্ন ভয়ভীতি ও পরবর্তীতে খুন জখমের হুমকি প্রদর্শন করে। এরই প্রেক্ষিতে ১৫ এপ্রিল সোয়া ৪টার দিকে অরুপ হালদার ব্যবসায়ী রিয়াজকে ফোন করে তার বাসায় ৩য় তলায় যেতে বলে। কিন্তু রিয়াজ তার কথা না শুনায় ক্ষিপ্ত হয়ে ওঠে পুনঃরায় মোবাইলে ফোন করে অশ্লীল ভাষায় গালিগালাজ করে।
এরই প্রেক্ষিতে রাত ৯টার দিকে রিয়াজ জাকির হাওলাদারের চায়ের দোকানে চা পান করতে গেলে সেখানে পরিকল্পিত ভাবে অরুপ হালদার চেয়ার দিয়ে ব্যবসায়ী রিয়াজকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করে এবং শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে। এরপর রিয়াজ মাটিতে লুটে পড়ে।
এসময় আহতকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে উজিরপুর হাসপাতালে ভর্তি করা হয়। হামলার ঘটনায় রিয়াজ হাওলাদার বাদী হয়ে অভিযুক্ত অরুপ হালদারসহ অজ্ঞাত ২/৩ জনকে আসামী করে উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেন।
এ ব্যপারে ভুক্তভোগী ব্যবসায়ী রিয়াজ হাওলাদার বিটিসি নিউজকে জানান, চাঁদাবাজ, সন্ত্রাসী অরুপ হালদার আমার কাছে ব্যবসা করতে হলে নগদ এক লক্ষ টাকা চাঁদা দাবী করে। আমি তা দিতে অস্বীকৃতি জানালে আমাকে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিত ভাবে হামলা চালায়। অভিযুক্তকে পাওয়া যায়নি।
উজিরপুর মডেল থানার ওসি তদন্ত মোঃ তৌহিদুজ্জামান সোহাগ বিটিসি নিউজকে জানান, অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এদিকে ওই হামলাকারী চাঁদাবাজকে দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী ব্যবসায়ী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.