বাংলাদেশ ধীরে ধীরে বলিষ্ঠ অবস্থানে পৌঁছাচ্ছে —পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রেস বিজ্ঞপ্তি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ ধীরে ধীরে বলিষ্ঠ অবস্থানে পৌঁছাচ্ছে। স্বাবলম্বী ও আত্মমর্যাদাশীল দেশ গড়তে চায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটা আজকের শিক্ষার্থীদের হাত ধরেই সম্ভব হবে।
আজ রবিবার (১৬ এপ্রিল) দুপুরে চারঘাট উপজেলা পরিষদের হলরুমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সরকারি ও এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয় ও সমমানের সরকারি মাদরাসায় নবম-দশম শ্রেণি ও সমমানের মেধাবী শিক্ষার্থীদের মাঝে জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের আওতায় ট্যাবলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, প্রত্যেকটি মানুষের জীবনে একটা সময় আসে,যে সময়টা তাকে আত্মবিশ্বাসী করে তোলে। ছোটবেলায় যখন আমরা নতুন কিছু উপহার পেতাম, তখন আমাদের মনেআগ্রহ জন্মাত। একইভাবে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ট্যাবলেট উপহার শিক্ষার্থীদের মাঝে নতুন কিছু জানার আগ্রহ তৈরি করবে এবংতারা আত্মবিশ্বাসী হয়ে গড়ে উঠবে বলে তিনি আশা প্রকাশ করেন।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে শাহরিয়ার আলম বলেন, তোমাদের মধ্যে কর্মস্পৃহা বাড়াতে হবে। বিজ্ঞান ও গণিতের জ্ঞান বৃদ্ধি করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। আগামী ১৫ বছর পরে তোমরাই দেশের নেতৃত্ব দেবে। কেউ-বা ডাক্তার, ইঞ্জিনিয়ার, সচিব, জনপ্রতিনিধি হবে; এভাবে বিভিন্ন পর্যায়ে তোমরা নেতৃত্ব দেবে। এজন্য সঠিকভাবে নিজেদেরকে তৈরি করতে তিনি শিক্ষার্থীদের পরামর্শ দেন।
ট্যাবলেটের প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, জনশুমারি ও গৃহগণনা কাজে সরকার অনেক টাকা বাজেটের মাধ্যমে গণনাকারীদের হাতে ট্যাবলেট দিয়েছিলেন। যাতে গণনার সঙ্গে সঙ্গে তথ্য সংরক্ষিত হয়।যারা জনশুমারি ওগৃহগণনা কাজে নিয়োজিতছিল, তারা অনেক যত্নশীল ছিল তাই সরকার আজ ট্যাবলেটগুলোর সঠিক ব্যবহার করতে পারছে বলে তিনি মনে করেন।
এসময় প্রতিমন্ত্রী জানান, ২০০৮ সালে নির্বাচনি ইশতাহারে প্রধানমন্ত্রী দিন বদলের যে সনদেরকথা বলেছিলেন, আজতার অনেকটাই অর্জিতহয়েছে।
চারঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহরাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের চারঘাট উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আনোয়ার হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসা: তাজমিরা খাতুন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, চারঘাট পৌরসভার মেয়র মোঃ একরামুল হক।সভায় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে চারঘাট উপজেলার ৫৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের নবম-দশম শ্রেণি ও সমমানের ৩৪৮ জন মেধাবী শিক্ষার্থীর হাতে ট্যাবলেট তুলে দেয়া হয়।
সংবাদ প্রেরক স্বা/-জনসংযোগ কর্মকর্তা, পিআইডি, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.