উজিরপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিডি কার্ডের চাল আত্মসাতের অভিযোগ

প্রতীকী ছবি
উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে দরিদ্র পরিবারের নামে বরাদ্ধকৃত ভিজিডি কার্ডের চাল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট দূর্নিতীবাজ ইউপি সদস্যের বিচার চেয়ে লিখিত অভিযোগ দিয়েছেন।
জানাগেছে, বরিশাল জেলার উজিরপুর উপজেলার ৮ নং শিকারপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের পূর্ব জয়শ্রী গ্রামের বাসিন্দা নাসির হাওলাদারের স্ত্রী উম্মে কুলসুম আক্তার পপি’র নামে ২ বছর মেয়াদী একটি ভিজিডি কার্ড বরদ্ধ হয়। যাহার কার্ড নং ৪১।
দীর্ঘ ১ বছর ধরে দরিদ্র পরিবারে নামে ওই বরদ্ধকৃত মাসে ৩০ কেজি করে সরকারী চাল উত্তোলন করেন ৮ নং শিকারপুর ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: বাচ্চু সরদার এবং চাল নিজেই আত্মসাৎ করেছেন বলে অভিাযোগ করেছেন উম্মে কুলসুম পপি।
তিনি ২২ জানুয়ারী সোমবার উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকতার নিকট লিখিত অভিযোগ দাখিল করে সাংবাদিকদের কাছে বলেন, ইউপি সদস্য মো: বাচ্চু সরদার ১ বছর আগে সরকারী সুযোগ সুবিধা দেয়ার কথা বলে তার কাছ থেকে এক কপি ছবি ও ভোটার আইডি কার্ডের ফটোকপি নেয় তার কিছুদিন পর ইউপি সদস্য বাচ্চু সরদার তাকে বলেন তোমার নাম দেয়া হয়েছিলো কিন্তু বাদ পড়েছে।
বিভিন্ন ভাবে খোজ নিয়ে উম্মে কুলসুম পপি জানতে পারেন তার নামে শিকারপুর ইউনিয়ন পরিষদে একটি ভিজিডি কার্ড বরদ্ধ হয়েছে। সেই কাডে প্রতি মাসে সরকারী ভাবে ৩০ কেজি করে চাল উত্তোলন করা হয়।
বিষয়টি নিয়ে পুন:রায় ইউপি সদস্যের কাছে গিয়ে ওই ভুক্তভোগী নারী তার নামের ভিজিডি কার্ডটি চাইলে উল্টো ওই নারীকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন ।অভিযুক্ত ইউপি সদস্য মো: বাচ্চু সরদার সাংবাদিকদের মুঠোফোনে বলেন তিনি ঢাকায় রয়েছেন বিষয়টির ব্যাপারে আমি কিছুই জানি না।
উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাখাওয়াত হোসেন বিটিসি নিউজকে বলেন, সরকারী বরাদ্ধকৃত চাল নারীকে না দিয়ে ইউপি সদস্য আত্মসাত করেছেন বলে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইসরাত জাহানকে তদন্তর জন্য দেয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.