ইসলামী ব্যাংকের রাজস্ব ফাঁকি

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর থানা ইসলামী ব্যাংক শাখা নিয়ন্ত্রণাধীন সাফদারপুর এজেন্ট ব্যাংক দীর্ঘদিন যাবত ব্যাংকিং সেবা পরিচালনা করে আসছে। অত্র এজেন্ট ব্যাংকটির সত্ত্বাধিকারী জনাব মুক্তার আহমেদ, তার আউটলেটে ব্যাংকিং সেবা পরিচালনা করেন এবং গ্রাহকদের নিকট থেকে নিয়মিত পল্লী বিদ্যুৎ বিল গ্রহণ করে থাকেন।
তবে পল্লী বিদ্যুতের বিল গ্রহণের নিয়ম অনুসারে, কোন গ্রাহকের নিকট থেকে চারশত টাকার উর্দ্ধে বিদ্যুৎ বিল গ্রহণ করিলে গ্রাহকের বিদ্যুৎ বিলের কপিতে দশ টাকার রেভিনিউ স্ট্যাম্প সংযুক্ত করতে হয়। যা দ্বারা সরকার স্ট্যাম্প বিক্রয়ের বিপুল পরিমাণে রাজস্ব অর্জন করে থাকে।
কিন্তু দীর্ঘদিন ধরে সাফদারপুরের এজেন্ট ব্যাংক হতে গ্রাহকদের বিদ্যুৎ বিল এর কপিতে রেভিনিউ স্ট্যাম্প সংযুক্ত করা হচ্ছে না, তবে গ্রাহকদের নিকট হতে স্ট্যাম্প বাবদ টাকা ঠিকই নেওয়া হচ্ছে।
এভাবে দীর্ঘ দিন ধরে সরকারি রাজস্ব মুক্তার আহমেদ আত্মসাৎ করছেন। এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যম ঘটনা স্থলে গিয়ে জানতে চাইলে তারা দুর্নীতির কথা স্বীকার করে, এবং এজেন্ট ব্যাংকটিতে কর্মরত রাজু আহমেদ সাংবাদিকদের কাছে স্বীকার করেন যে এতোদিন স্ট্যাম্প সংযুক্ত করা হত না, তবে এখন থেকে করছি। এবং এ বিষয়ে এজেন্ট ব্যাংকটির স্বত্বাধিকারী মুক্তার আহমেদের সাথে যোগাযোগ করলে তিনি বলেছেন কিছুটা অনিয়ম হয়েছে এতদিন। বিভিন্ন গোপন সূত্রের মাধ্যমে শোনা গিয়েছে এজেন্ট ব্যাংকটির স্বত্বাধিকারী মুক্তার আহমেদ গোপনে অনেক মানুষের কাছ থেকে চাকরি দেওয়ার আশ্বাস দিয়ে টাকা নিয়ে সেই টাকা আত্মসাৎ করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঝিনাইদহ প্রতিনিধি মো: আনোয়ার জাহিদ জামান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.