ইউপি নির্বাচন: দলীয় প্রার্থীর পক্ষে প্রচার, এমপি আয়েনের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পবা উপজেলার হরিয়ান ইউপি নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিনের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগে তদন্তের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।
রোববার (৯ জুলাই) নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব আতিয়ার রহমানের সই করা এক চিঠিতে রাজশাহীর জেলা প্রশাসককে এই নির্দেশ দেওয়া হয়েছে।
ওই চিঠিতে বলা হয়, ‘হরিয়ান ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন আচরণবিধি লঙ্ঘন করে ৪ জুলাই হরিয়ান রেললাইন মাঠ সংলগ্ন মাঠে হরিয়ান ইউনিয়নের নেতাদের নিয়ে জনসভা ও বাড়ি বাড়ি গিয়ে ভোটের প্রচারণা করেছেন বলে অভিযোগ পড়েছে কমিশনে।
উক্ত অভিযোগ তদন্ত করে সোমবার (১০ জুলাই) সকাল ১০টার মধ্যে তদন্ত করে প্রতিবেদন নির্বাচন কমিশনে দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। এই চিঠির অনুলিপি দেওয়া হয়েছে রাজশাহী বিভাগীয় কমিশনার, পুলিশ সুপার, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও হরিয়ান ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাকে।
রাজশাহীর জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, নির্দেশনা অনুযায়ী অভিযোগ তদন্ত করে নির্বাচন কমিশনের পাঠানো হবে।
৪ জুলাই সন্ধ্যায় হরিয়ান বাজারে নির্বাচন উপলক্ষে বিশেষ বর্ধিত সভায় বক্তব্য দেন এমপি আয়েন উদ্দিন। সেখানে বক্তব্য দেন দলীয় চেয়ারম্যান প্রার্থী আবুল হোসেনও। সভায় আয়েন উদ্দিন বলেন, নৌকার প্রার্থীর জন্য কাজ করতে হবে। তাকে ভোটে জিতিয়ে আনতে হবে।
এই নির্বাচনে চেয়ারম্যান পদে মোট প্রার্থী ছয়জন। তাদের মধ্যে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেবর আলী বলেন, ‘এমপি আয়েন উদ্দিন আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী সভা-সমাবেশ করে যাচ্ছেন। তিনি নির্বাচনী এলাকায় সমাবেশ করছেন। এর আগে হরিয়ান সুগার মিলে সভা করলে আমি রিটার্নিং কর্মকর্তাসহ নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেছি।
অভিযোগের বিষয়ে আয়েন উদ্দিন এমপি বলেন, আমি হরিয়ান ইউপির সীমানার বাইরে সভা-সমাবেশ করেছিলাম। এটি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের মধ্যে পড়ে না।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো.মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.