ইউকুয়েডরকে উড়িয়ে ফাইনাল রাউন্ড শুরু ব্রাজিলের

বিটিসি স্পোর্টস ডেস্ক: ‘জুনিয়র কোপা আমেরিকা’ খ্যাত অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপের ৩০তম আসরে উড়ছে ব্রাজিলের যুবারা। ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে ওঠা ব্রাজিলের যুবারা বড় জয়ে শুরু করেছে ফাইনাল রাউন্ডেও। সেলেসাও যুব তারকা স্ট্রাইকার ভিক্টর রোকুর জোড়া গোল আর আন্দ্রে সান্তোসের একটি গোলে ইকুয়েডরকে ৩-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে টুর্নামেন্টের ১১ বারের চ্যাম্পিয়নরা।
বুধবার (১ ফেব্রুয়ারি) কলাম্বিয়ার এস্তাদিও এল ক্যামপিনে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ব্রাজিল। ১৪ মিনিটে দলটির নাম্বার নাইন স্ট্রাইকার ভিক্টর রোকু প্রথম গোল করেন। এরপর ২৮ মিনিটে আবারও গোল করে দলকে ২-০ গোলের লিড এনে দেন তিনি। যদিও এরপর ইনজুরি নিয়ে মাঠ ছাড়তে হয় অ্যাথলেটিকো পারানেনসে খেলা ১৭ বছর বয়সী এই তরুণের।
এরপর ম্যাচের ৭৬ মিনিটে ইকুয়েডর এক গোল শোধ করে আশা বাঁচায়। তবে ৮১ মিনিটে সান্তোস গোল করে ওই শঙ্কা উড়িয়ে দেন এবং দলকে বড় জয় এনে দেন। যুবা দলের হয়ে সাত ম্যাচে ৪ গোল করেছেন তিনি।
এর আগে ‘এ’ গ্রুপে চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ড নিশ্চিত করেছিল ব্রাজিলের যুবারা। অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকান চ্যাম্পিয়নশিপে ফাইনাল রাউন্ডে ছয় দল প্রত্যেকে একে অপরের মুখোমুখি হবে। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.