আ’ লীগ দেশকে পুলিশি রাষ্ট্র হিসেবে তৈরী করছে : মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি: আওয়ামী লীগ একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত করতে বাংলাদেশকে পুলিশী রাষ্ট্র হিসেবে তৈরী করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, ‘এই প্রতিকূল অবস্থায় দেশে সুশাসন, জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করা সহজ ব্যাপার নয়। তবে অবশ্যই গণআন্দোলনে মাধ্যমে স্বৈরশাসনের অবসান ঘটবে। তাই জনগণকে সঙ্গে নিয়ে মাঠ কাজ করছে বিএনপি।’

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় ঠাকুরগাঁওয়ের তাতীঁপাড়াস্থ পৈতৃক বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন মির্জা ফখরুল।

এ সময় উপস্থিত ছিলেন-জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ঠাকুরগাঁও পৌরসভার মেয়র মির্জা ফয়সল আমীন, জেলা বিএনপির সহ-সভাপতি ওবায়দুল্লাহ হক মাসুদ, অর্থসম্পাদক শরিফুল ইসলাম শরিফ, দপ্তর সম্পাদক মামুন উর রশিদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন তুহিন, অ্যাডভোকেট জয়নাল আবেদীন ও অ্যাডভোকেট আশিকুর রহমান প্রমুখ।

দেশের ২০৮টি ইউনিয়ন, উপজেলা পরিষদ ও জেলা পরিষদের উপ-নির্বাচনের প্রসঙ্গ তুলে বিএনপির মহাসচিব বলেন, ‘আবারও প্রমাণ হলো আওয়ামী লীগের আজ্ঞাবহ নির্বাচন কমিশনের অধীনে এবং দলীয় সরকারের অধীনে কখনই সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। এই নির্বাচন কমিশন আওয়ামী লীগের অঙ্গ সংগঠন হিসেবে বর্তমান সরকারের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘২০১৪ সাল থেকে দেশের নির্বাচন ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা-৫, পাবনা-৪ ও নওগাঁ-৬ আসনের  উপ-নির্বাচনে  তার চিত্র দেখা গেছে।

নির্বাচন অবাধ, সুষ্ঠু হচ্ছে না এমন অভিযোগের পরেও বিএনপি কেন অংশ নিচ্ছে এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘বিএনপি হচ্ছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি। নির্বাচনের মাধ্যমেই ক্ষমতার পরিবর্তন একটি মাধ্যম। গণতান্ত্রিক এই ব্যবস্থাকে ফিরিয়ে আনতে আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নেওয়া হচ্ছে।’

বিএনপির মহাসচিব বলেন, ‘ভোট ডাকাতি, কারচুপির নির্বাচনের প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আগামীকাল বুধবার (২১ অক্টোবর) জেলা পর্যায়ে পরে ইউনিয়ন পর্যায়ে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।’ এ কর্মসূচি সফল করতে দলমত নির্বিশে দেশের মানুষকে তার মুক্তির জন্য অংশ নিতে উদ্বাত্ত আহ্বান জানান তিনি ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঠাকুরগাঁও প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.