আর্জেন্টিনা ম্যাচের আগে ব্রাজিল শিবিরে বড় ধাক্কা

বিটিসি স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপে হেক্সা মিশনে গিয়ে কোয়ার্টার ফাইনালেই আটকে গিয়েছিল ব্রাজিল। এরপর নতুন যাত্রাটাও একেবারেই ভালো হয়নি পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে খেলা পাঁচ ম্যাচের মধ্যে দুটিতে হার দেখতে হয়েছে সেলেসাওদের। এর মধ্যে ড্র করেছে একটি। কোচ ফার্নান্দো দিনিজের অধীনে শেষ তিন ম্যাচে জয়হীন তারা।
এদিকে কিছুদিন পরেই বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার মুখোমুখি হবে ব্রাজিল। লিওনেল মেসিদের বিপক্ষে ওই ম্যাচের আগে ইনজুরিতে জর্জরিত সেলেসাও শিবির। ইনজুরির কারণে আগে থেকেই দলে নেই নেইমার ও ক্যাসেমিরো। স্কোয়াডে থাকার পরও ম্যানসিটির হয়ে খেলতে গিয়ে ছিটকে যান গোলরক্ষক এডারসন।
এবার গুরুত্বপূর্ণ সুপার ক্লাসিকো ম্যাচের আগে ছিটকে গেলেন আরও এক তারকা ফরোয়ার্ড। কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে ট্যাকেলের ইনজুরিতে পড়েন রিয়াল মাদ্রিদে ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। সঙ্গে সঙ্গে তাকে মাঠ থেকে উঠিয়ে নেন ফার্নান্দো দিনিজ। এবার ইনজুরি কারণে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে ছিটকে গেছেন ব্রাজিলের তরুণ এই সেনসেশন।
কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ শেষে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এক বিবৃতিতে জানিয়েছে, বাঁ-পায়ে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন ভিনিসিয়ুস। আর্জেন্টিনার বিপক্ষে খেলা হবে না তার। মাঠে ফেরার কাজ শুরু করতে রিয়াল মাদ্রিদে ফিরে যাবেন তিনি। খবর গোলডটকম
কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের ৪ মিনিটের সময় ভিনির দেয়া পাস থেকে গোল করে দলকে এগিয়ে নেন গ্যাব্রিয়েল মার্টিনেল্লি। ম্যাচের ২৭তম মিনিটে ট্যাকলের শিকার হয়ে ইনজুরিতে পড়েন। তার বদলি নামা জোয়াও পেদ্রো দলের আশা মেটাতে ব্যর্থ হন। শেষ পর্যন্ত ব্রাজিল ম্যাচটি হারে ২-১ গোলে।
উল্লেখ্য, আগামী মঙ্গলবার (২২ নভেম্বর) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় ব্রাজিল ও আর্জেন্টিনা মুখোমুখি হবে। ম্যাচটি ব্রাজিলের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে গড়াবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.