নাটোরে বিলুপ্ত প্রজাতির ঈগল পাখি উদ্ধার 

 

নাটোর প্রতিনিধি: নাটোরের বড় হরিশপুর বাস টার্মিনাল এলাকা থেকে আহত অবস্থায় বিলুপ্ত প্রজাতির একটি ঈগল পাখি উদ্ধার করেছে স্থানীয়রা। ঈগল পাখিটিকে উদ্ধারকারী মটর শ্রমিকরা ৯৯৯ এ ফোন দিলেও কেউ পাখিটিকে উদ্ধার করতে আসেনি বলে অভিযোগ করেন স্থানীয়রা।
স্থানীয়রা জানায়, গতকাল শুক্রবার সকালে বাস টার্মিনালের পাশের একটি গাছ থেকে ঈগল পাখিটি পরে গিয়ে অসুস্থ হয়ে পড়লে আর উড়তে পারে না। পরে টার্মিনালের মটর শ্রমিকরা ঈগল পাখিটিকে নিয়ে এসে সেবাযত্ন করলে আজ সকালে পাখিটি হাঁটাচলা করতে পারে। এর ভেতর ঈগল পাখিটিকে উদ্ধারের জন্য ৯৯৯ ফোন করা হলেও তাদের সাড়া না পাওয়ার অভিযোগ করেন তারা। এরপর ঘটনাটি আজ দুপুরে স্থানীয় এক সাংবাদিককে জানালে তিনি এসে পাখিটি উদ্ধার করে উত্তরা গণভবনের ‘পাখির অভয়াশ্রমে’র কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।
মটর শ্রমিক ময়েন উদ্দিন বলেন, শুক্রবার সকালে বাস টার্মিনালের পাশের একটি গাছ থেকে ঈগল পাখিটি পরে যায়। তখন পাখিটার অবস্থা খুবই খারাপ ছিল, উড়তে পারছিল না। পরে ৯৯৯ ফোন করেও তাদের সাড়া পাইনা। পরে আমরা পাখিটিকে বাসস্ট্যান্ডে নিয়ে এসে খাবার খাওয়ানোর পর আজ সকাল থেকে একটু হাঁটাচলা করতে পারছে।
তিনি বলেন, পাখিটিকে যদি সুচিকিৎসা দেওয়া যায় তাহলে অতি দ্রুত সুস্থ হয়ে যাবে। তাই কর্তৃপক্ষের কাছে আমাদের অনুরোধ পাখিটির সুচিকিৎসার ব্যবস্থা করুন।
সাংবাদিক নাসিম উদ্দিন নাসিম বলেন, স্থানীয়রা বিলুপ্ত প্রায় হিমালয়া ঈগল পাখিটি উদ্ধারের কথা জানালে আজ দুপুরে ঘটনাস্থলে যাই। গিয়ে জানতে পারি স্থানীয়রা জরুরী নাম্বার ৯৯৯ সহ জীববৈচিত্র্য নিয়ে কাজ করা একটি সংগঠনের সাথে যোগাযোগ করলেও তারা সারা প্রদান করেনি।
পরে পাখিটিকে স্থানীয় একটি পশু চিকিৎসককে দেখিয়ে নাটোর উত্তরা গণভবনের পাখির অভয়াশ্রমে হস্তান্তর করি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.