আরসিআরইউ’র বৃক্ষরোপণ, বিতরণ ও ফল উৎসব


প্রেস বিজ্ঞপ্তি: পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) উদ্যোগে বৃক্ষরোপণ, গাছের চারা বিতরণ ও ফল উৎসব অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৯ জুন) বেলা ১১ টায় রাজশাহী কলেজের শারীরিক শিক্ষা ভবনের পাশে বৃক্ষরোপণ করা হয়। এ সময় শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ করা হয়। শেষে ক্ষুদ্র পরিসরে ফল উৎসবের আয়োজন করা হয়।
আরসিআরইউ’র সভাপতি মাহাবুল ইসলামের সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক।
তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে পরিবেশে নানা রকম সমস্যা তৈরি হচ্ছে। এখান থেকে উত্তরণে বৃক্ষরোপনের বিকল্প নেই। তাই আমাদের প্রত্যেককে অবশ্যই নিজ নিজ জায়গা থেকে যতটা সম্ভব বৃক্ষরোপণ করতে হবে। একটা দেশের ভূখণ্ড যত অংশ গাছপালা থাকা দরকার আমাদের কিন্তু সেই পরিমান নেই।
রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি সাংবাদিক সংগঠন হলেও ব্যাতিক্রমি যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসনীয়। এই ছোট ছোট উদ্যোগগুলো পরিবেশের ভারসাম্য রক্ষা করতে সাহায্য করবে।
বৃক্ষরোপণ, গাছের চারা বিতরণ ও ফল উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনটির উপদেষ্টা দর্শন বিভাগের সহকারী অধ্যাপক ড. সৈয়দ আলী আহসান ও মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আজমত আলী।
সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি মাহাবুল ইসলাম বলেন, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি যদিও একটি সাংবাদিক সংগঠন ।সাংবাদিকতার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে পরিবেশবান্ধব ও মানবিক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করার চেষ্টা করে থাকে।
এরই ধারাবাহিকতায় এ বৃক্ষরোপণ কর্মসূচি ও স্বল্প পরিসরে দেশীয় ফল উৎসব আয়োজন করা। আগামীতে আরও বড় পরিসরে এমন আয়োজনের প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।
বৃক্ষরোপন কর্মসূচিতে সহযোগিতা করে নাবিল গ্রুপ। এই কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন- সংগঠনটির সহ-সভাপতি মেহেদী হাসান, অর্থ সম্পাদক বদরুদ্দোজা, দপ্তর সম্পাদক সেহের আলী দূর্জয়, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক তানজিলা আক্তার ও কার্যনির্বাহী সদস্য সুজনসহ সহযোগী সদস্যরা উপস্থিত ছিলেন।
বার্তা প্রেরক এস আলী দূর্জয়, দফতর সম্পাদক, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি, রাজশাহী । #

Comments are closed, but trackbacks and pingbacks are open.