আফগানদের এশিয়া কাপের দল ঘোষণা

বিটিসি স্পোর্টস ডেস্ক: আসন্ন এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান। এশীয় শ্রেষ্ঠাত্বের আসরের জন্য ১৭ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।
এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ঘোষিত দলে অধিনায়ক করা হয়েছে অলরাউন্ডার মোহাম্মদ নবীকে। এ ছাড়া চলমান আয়ারল্যান্ড সফরে থাকা ১৬ সদস্যের স্কোয়াড থেকে পরিবর্তন রয়েছে মাত্র একটি।
একটি পরিবর্তন হলো শারাফুদ্দিন আশরাফের বদলে দলে এসেছেন সামিউল্লাহ শিনওয়ারি। বাদ পড়া শারাফুদ্দিন স্টান্ডবাই হিসেবে দলের সঙ্গেই থাকবেন। তাঁর সঙ্গে স্টান্ডবাই হিসেবে থাকছেন স্পিনার নূর আহমেদ।
এশিয়া কাপের দল নিয়ে প্রধান নির্বাচক নূর মালিকজাই বলেছেন, ‘এশিয়া কাপ আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ ইভেন্ট এবং সেই হিসেবে আমরা আমাদের সেরা খেলোয়াড়দের দলে নিয়েছি। এশিয়া কাপের জন্য সামিউল্লাহ শিনওয়ারিকে দলে যোগ করা হয়েছে। খুব ভালো ফর্মে আছে সে এবং ব্যাটিং বিভাগকে আরও শক্তিশালী করতে পারবে।’
আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। টি–টোয়েন্টি সংস্করণের অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ। এশিয়া কাপে ‘বি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ। এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান ও শ্রীলঙ্কা। অন্যদিকে ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গী হবে বাছাইপর্ব পেরোনো একটি দল।
দুই ভেন্যুতে পুরো টুর্নামেন্টে মোট ১৩টি ম্যাচ হবে। প্রথম পর্ব শেষে প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপরা উঠবে সুপার ফোরে। ৩ সেপ্টেম্বর শুরু সুপার ফোরের চারটি দল লিগপদ্ধতিতে খেলবে। সুপার ফোরের শীর্ষ দুটি দল ১১ সেপ্টেম্বর ফাইনালে মুখোমুখি হবে। সব ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।
বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ আগস্ট, শারজায় সেই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১ সেপ্টেম্বর।
আফগানিস্তান স্কোয়াড: মোহাম্মদ নবী (অধিনায়ক), নজিবুল্লাহ জাদরান, আফসার জাজাই, আজমতুল্লাহ ওমরজাই, ফরিদ আহমেদ মালিক, ফজলহক ফারুকী, হাশমতুল্লাহ শাহিদি, হজরতুল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, করিম জানাত, মুজিব উর রহমান, নাজিবুল্লাহ জাদরান, নাভিন উল হক, নূর আহমেদ, রহমানুল্লাহ গুরবাজ, রশিদ খান ও সামিউল্লাহ শিনওয়ারি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.