আন্দোলনের মুখে কারমাইকেল কলেজ প্রথম র্বষ ফরম পূরনে বর্ধিত-ফি প্রত্যাহার

রংপুর ব্যুরো: লাগাতার আন্দোলনের মুখে অবশেষে অর্নাস ১ম র্বষে ফরম পূরনে বর্ধিত-ফি প্রত্যাহার করলো কারমাইকেল কলেজ কতৃপক্ষ। সোমবার দুপুরে কলেজের অধ্যক্ষ বর্ধিত-ফি প্রত্যাহারের ঘোষনা দেন।

কলেজ সূত্র জানিয়েছে ২০১৭-১৮ সেশনের প্রথম বর্ষ শিক্ষার্থীর কাছ থেকে ফরম পূরণে ৫৫০ টাকা অতরিক্তি ফি নির্ধারন করে দিতে বাধ্য করছিল কারমাইকেল কলেজ কতৃপক্ষ। এনিয়ে গত কয়েকদিন থেকে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। সোমবার দুপুরে ক্যাম্পাসে শিক্ষার্থীরা  -মিছিল করে অধ্যক্ষের কার্য্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট শুরু করে।

এ সময় বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কারমাইকেল কলেজ শাখার সভাপতি হোজায়ফা সাকওয়ান জলেডি, সংগঠক লপি রায়, নরিঞ্জন রায় ১ম র্বষরে শিক্ষার্থী তন্নি,শুভ, সোহাগ, শামীম প্রমুখ। এসময় তারা বর্ধিত-ফি প্রত্যাহার না হওয়া র্পযন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার দাবিতে অনঢ় থাকেন। পরে কলেজ অধ্যক্ষ অবস্থান র্ধমঘটে থাকা শিক্ষার্থীদের কাছে আসনে এবং অধ্যক্ষ বর্ধিত ৫৫০ টাকা প্রত্যাহাররে ঘোষনা দেন।

এ ব্যপারে কারমাইকেল কলেজ শাখা ছাত্রফ্রন্টরে সভাপতি হোজায়ফা সাকওয়ান জলেডি জানান, আন্দোলনরে ন্যয় সঙ্গত দাবি সাধারণ শিক্ষার্থীরা মাঠে নেমেছিল। কতৃপক্ষ দেরিতে হলেও তা মেনে নেয় ।  এতে অনেক শিক্ষার্থী আর্থিক ক্ষতি থেকে মুক্তি  পাই।

অন্যদিকে কারমাইকেল কলেজ  এর অধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ার হোসেন জানান, আমরা একাডেমি কমিটির সিদ্ধান্তের আলোকে বর্ধিত ফি প্রত্যাহার করে নিয়েছেন শিক্ষার্থীরা ক্লাসে ফিরে গেছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.