আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মোংলায় বই মেলার শুভ উদ্ভোধন

বাগেরহাট প্রতিনিধি: মোংলা উপজেলা প্রশাসন ও মোংলা পোর্ট পৌরসভার যৌথ উদ্যোগে এ মেলার আয়োজন করা হয়েছে।বাগেরহাটের  মোংলায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উপলক্ষে তিন দিন ব্যাপী চিত্রাংকন প্রতিযোগীতা ও বই মেলার আয়োজন করা হয়েছে।
এতে কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন রয়েছে এ মেলায়।মোংলা উপজেলা প্রশাসন ও মোংলা পোর্ট পৌরসভার যৌথ উদ্যোগে এ মেলার আয়োজন করা হয়েছে।
গতকাল শুক্রবার (১৯ ফেব্রয়ারী) সন্ধ্যা রাতে মোংলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্তরে এ মেলার শুভ উদ্বোধন করেন পরিবেশ বন জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।
এ অনুষ্ঠান সন্ধ্যার পরে মোংলা সাহিত্য পরিষদের উদ্দ্যোগে কয়েকটি যৌথ কাব্যগ্রন্থ “একুশের বইয়ের মোড়ক উম্মোচন করা হয়। এ মেলায় বিভিন্ন কবিতা ও কাব্যগ্রস্থের ২০টি ষ্টল রয়েছে।
মোংলা পোর্ট পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমানের সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার, সহকারী কমিশনার (ভুমি) নয়ন কুমার রাজবংশী, চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন নাহার হাই, মহিলা আ’লীগ নেত্রী সরবরিয়া খানম দড়িয়া, মোংলা পোর্ট পৌরসভার নব নির্বাচিত সকল কাউন্সিলর, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন সহ উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দ, কবি আফরোজা হিরা, ও অন্যান্য কবি সাহিত্যিকগণ ও পৌরসভার সকল প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকরা এসময় উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.