আদমদীঘি স্টেশান রক্তদহ বিল সাইলো সড়কের বেহাল দশা

 

আদমদীঘি (বগুড়া) থেকে: বগুড়ার আদমদীঘি রেলস্টেশান মন্ডবপুর-রক্তদহ বিল হয়ে সান্তাহার সাইলো পর্যন্ত পাকা সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গর্তের সৃষ্টি হয়ে বেহাল দশায় পরিনিত হয়েছে।

এলাকাবাসি জরুরী ভিক্তিতে এই গুরুত্বপূর্ণ ১৩ কিঃমিঃ সড়কটি মেরামত করার জন্য বার বার সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি কামনা করলেও প্রায় সাত বছর যাবত সংস্কারের কোন উদ্যোগ গ্রহন না করার ফলে ব্যবহারের প্রায় অযোগ্য সড়কে যানবাহনসহ প্রায় ১৯ গ্রামের শতশত মানুষের চলাচলে মারাত্বক ঝুঁকি হয়ে দাঁড়িয়েছে।

বগুড়ার আদমদীঘি রেলওয়ে স্টেশান হতে মন্ডবপুর-করজবাড়ী রক্তদহ বিল হয়ে দমদমার ভিতর দিয়ে সান্তাহার সাইলো রাস্তা পর্যন্ত প্রায় ১৩কিলোমিটার রাস্তাটি প্রায় ১৭বছর পূর্বে সড়ক ও জনপদ বিভাগের তত্বাবধানে পাকা করন করা হয়। এই সড়ক দিয়ে প্রতিদিন মন্ডবপুর, জোড়পুকুর, কাশিমালা, রামপুরা, করজবাড়ী, দক্ষিনগনিপুর, কদমা, দমদমা, বিশিয়াসহ প্রায় ১৯টি গ্রামের শতশত মানুষ স্কুল ও কলেজগামী ছাত্র ছাত্রীসহ ট্রাক, ইজিবাইক, চার্জার, সিএনজি চলাচল করে থাকে। এই এলাকার মানুষের আদমদীঘি উপজেলা সদর ও সান্তাহার পৌরশহরসহ দেশের বিভিন্ন স্থানের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম এই জনগুরুত্বপূর্ন সড়কটি।

সড়ক পাকা করনের পর প্রায় ৩ বছর আগে কিছু অংশ সংস্কার করা হলেও বর্তমানে মন্ডবপুর কাশিমালা, রামপুরা করজবাড়ী ও রক্তদহ বিল এলাকা পর্যন্ত সড়কের পাকা কাপেটিং উঠে ছোটবড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়ে বেহাল দশায় পরিনিত হয়ে ব্যবহারের প্রায় অযোগ্য হয়ে পড়েছে। ওই এলাকার বিপুল গ্রামবাসি হাট বাজারে ধান চাল তরিতরকারি বহনে ও যাতায়াতে মারাত্বক ঝুঁকি নিয়ে চলাচল করছেন। এই সড়কটি সড়ক ও জনপদ বিভাগের আওতায় থাকায় উপজেলা পরিষদ থেকে সংস্কার করা সম্ভাব হয় না বলে উপজেলা প্রকৌশল আব্দুল মতিন জানান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.