আদমদীঘি সদর সড়কে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতায় ভোগান্তি


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি বাসস্ট্যান্ড হতে বাজারে প্রবেশ মুখ সড়কে সামান্য বৃষ্টিতেই মারাত্মক জলাবদ্ধতার সৃষ্টি হয়ে যানবাহনসহ জনসাধারনের চলাচলে ভোগান্তিতে পড়তে হচ্ছে। তবে এবার নতুন করে ড্রেন নির্মান কাজ শুরু হওয়ায় এই দুরাবস্থার সৃষ্টি হয়েছে। ২/১ দিনের মধ্যেই জলাবদ্ধতা দুর হবে বলে উপজেলা প্রকৌশল বিভাগের দাবী।

বগুড়ার আদমদীঘি বাসস্ট্যান্ড-রেলওয়ে স্টেশান সড়কের বিসমিল্লাহ হোটেল, সমবায় মাকের্ট, মজিবর প্যালেস হয়ে মহাসড়কের পাশ ঘেঁসে প্রায় ৩০ বছর আগে আদমদীঘি সদর ইউনিয়নের অর্থায়নে ছোট পরিসরে একটি ড্রেন নির্মান করা হয়। ওই ড্রেন দিয়ে হাট-বাজার ও বাসা বাড়ির পানি নিস্কাশন হয়ে আসছিল।

ড্রেনটি ইউনিয় পরিষদ থেকে মাঝে মধ্যে পরিস্কার করা হলেও বিভিন্ন প্রতিষ্টানের ফেলে দেয়া পলিথিন ও ময়লা আবর্জনায় তা আবার ভরাট হয়ে পানি নিস্কাশনের পথ বন্ধ হয়ে যায়।

ড্রেনটি অল্প পরিসরে নির্মান করায় নড়বড়ে ও সরু হয়ে পড়েছে। ড্রেনটি ময়লা ও আবর্জনায় পরিপূর্ন হয়ে পড়ায় সামান্য বৃষ্ঠিতে রাস্তায় মারাত্মক জলাবদ্ধতার সৃষ্টি করে। গত কয়েক দিন আগে ছোট আকারের ড্রেনটি বড় পরিসরে নির্মান কাজ শুরু করা হয়েছে। কাজের ধীরগতির কারনে গতকাল মঙ্গবার ও আজ বুধবারের বৃষ্ঠিতে আবারও জলাবদ্ধতা সৃষ্টি হয়ে দোকানপাটের ক্ষতি ও যানবাহনসহ সাধারণ মানুষের চলাচলে মারাত্মক ভোগান্তিতে পড়তে হয়েছে। জরুরী ভিক্তিতে পানি নিস্কাশন করার দাবী ভোক্তভুগিদের।

উপজেলা প্রকৌশলী সাজেদুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, নতুন ড্রেননির্মান কাজে ঢালায় দেয়া হয়েছে। অল্পদিনে ঢালায় কাজ পরিপূর্ন হলে ড্রেনের মুখ খুলে দিলে এই পরিস্থিতি থাকবেনা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.