আদমদীঘিতে ১৩৩২ জন নতুন অসচ্ছল প্রতিবন্ধীরা বয়স্ক বিধবা ও স্বামী নিগৃহিতা ভাতা পাবেন


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: সামাজিক নিরাপত্তা কর্মসুচির আওতায় চলতি অর্থ বছরে বগুড়ার আদমদীঘি উপজেলার ৬টি ইউনিয়ন ও সান্তাহার পৌরসভা মিলে এবার ১ হাজার ৩শ ৩২জন নতুন অসচ্ছল প্রতিবন্ধী, বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা ভাতা পাবেন। এজন্য ২০২০ সালের জানুয়ারি মাসের প্রথম দিকে বাছাই করে নতুন তালিকা তৈরীর কাজ শেষ করা হতে পারে।

আদমদীঘি উপজেলা সমাজসেবা অফিস সুত্রে জানা যায়, ২০১৯-২০২০ অর্থ বছরে সামাজিক নিরাপত্তা কর্মসুচির আওতায় বগুড়ার আদমদীঘি উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ ও সান্তাহার পৌরসভা এলাকা মিলে এবার ১ হাজার ৩শ ৩২ জন অসচ্ছল প্রতিবন্ধী, বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলাদের নতুন ভাতা প্রদান করা হবে।

এরমধ্যে আদমদীঘি সদর ইউনিয়নে ৮১ জন বয়স্ক, ৭২ জন অসচ্ছল প্রতিবন্ধী ও ৬৫ জন বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা, সান্তাহার ইউপিতে ৭৩ জন বয়স্ক, ২৫জন অসচ্ছল প্রতিবন্ধী ও ৬৫ জন বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা, ছাতিয়ানগ্রাম ইউপিতে ৮০ জন বয়স্ক, ৩০ জন অসচ্ছল প্রতিবন্ধী ও ৬৫ জন বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা, কুন্দগ্রাম ইউপিতে ৭১ জন বয়স্ক, ৪০ জন অসচ্ছল প্রতিবন্ধী ও ৬৪ জন বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা, নরসতপুর ইউপিতে ৭৭ জন বয়স্ক, ৪০ জন অসচ্ছল প্রতিবন্ধী ও ৬৫ জন বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা, চাঁপাপুর ইউপিতে ৭১ জন বয়স্ক, ৩৩ জন অসচ্ছল প্রতিবন্ধী ও ৬৭ জন বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা এবং সান্তাহার পৌরসভা এলাকায় ১০২ জন বয়স্ক, ৮০ জন অসচ্ছল প্রতিবন্ধী ও ৬৬ জন বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা নতুন ভাতা পাবেন।

আদমদীঘি উপজেলা সমাজসেবা কর্মকর্তা শরিফ উদ্দীন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, প্রধানমন্ত্রীর দেয়া ঘোষনা মতে সরকারি সেবা গ্রহনে সাধারণ মানুষ যাতে কোন ভাবেই হয়রানি বা বঞ্চনার শিকার না হন সেদিকে লক্ষ্য রেখে অসচ্ছল প্রতিবন্ধী, বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহিতা ভাতা কার্যক্রমের উম্মুক্ত বাছাইয়ের মাধ্যমে নতুন ভাতাভোগিদের নির্বাচন করে তালিকা তৈরী হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.