আদমদীঘিতে সড়ক জনপথের জায়গায় ড্রেন ভরাট করায় ২০ পরিবার পানি বন্দী


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির ডালম্বা গ্রামের পাশে সড়ক ও জনপথের জায়গায় ড্রেন ভরাট করে ঘর ও কাঠ ফেলে রাখায় পানি নিস্কাশনের পথ বন্ধ হওয়ায় জলাবদ্ধতা হয়ে প্রায় ২০টি পরিবার পানি বন্ধী অবস্থায় রয়েছে। জরুরি ভিক্তিতে পানি নিস্কাশনের ব্যবস্থা নেয়ার গ্রামবাসি থানায় অভিযোগ করেছেন।
গতকাল সোমবার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে করেছে।
জানাযায়, বগুড়া-নওগাঁ মহাসড়কের দুই পাশ দিয়ে পানি নিস্কাশনের জন্য জলাশয় রয়েছে। বর্ষা মৌসুমে অঅকাশের পানি ওই জলাশয় দিয়ে বিভিন্ন নদনদীতে টলে যায়।
আদমদীঘির পশ্চিমে ডালম্বা গ্রামের জনৈক জিল্লুর রহমান নামের এক ব্যক্তি সড়ক ও জনপথের জলাশয় মাটি কেটে ভরাট করে ঘর ও কাঠসহ নানা সামগ্রি রেখে পানি নিস্কাশনের পখটি সম্পর্ন্নরুপে বন্ধ করে দিয়েছেন।
এতে ডালম্বা গ্রামের ২০টি পরিবার আকাশের পানিতে জলাবদ্ধতার সৃষ্ঠি হয়ে প্রায় পানিবন্ধী অবস্থায় রয়েছে। ানেকের কাঁচা ঘরের ক্ষতির কারন হয়ে দাঁড়িয়েছে।
ডালম্বা গ্রামের ইদ্রিছ আলী বিটিসি নিউজকে জানান, সরকারি জায়গা পানি ভরাট করে জলাবদ্ধতা সৃষ্টি করায় জিল্লুরের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে। জিল্লুর রহমান জানায়, সড়ক ও জনপথের বন্ধ করা জায়গা ২/১ দিনের মধ্যে খুলে দিয়ে ড্রেন চালু করার ব্যবস্থা নেয়া হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.