আদমদীঘিতে নাগর নদে ফের বালু উত্তোলনের মেশিনসহ সরঞ্জাম জব্দ অগ্নিসংযোগ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির কুন্দগ্রাম ও চাঁপাপুর এলাকায় নাগর নদে ফের অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। অভিযানে অবৈধ ভাবে মাটি কাটা ও বালু উত্তোলনের ড্রেজার মেশিনসহ অন্যান্য সরঞ্জাম জব্দ ও অগ্নিসংযোগে ধ্বংস করা হয়। এছাড়া মাটি কাটা ও বালু উত্তোলনকারিকে না পেয়ে তাদের মোবাইল ফোনে এ কাজ থেকে বিরত থাকার জন্য চুড়ান্ত ভাবে সতর্ক করা হয়েছে।

গতকাল রবিবার বিকেল থেকে আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট সাদেকুর রহমানের নেতৃত্বে প্রায় ৪ ঘন্টা ব্যাপি এই অভিযান চালানো হয়। অভিযানে পুলিশের বিশেষ টিম উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সুত্রে জানাযায়, আদমদীঘির কুন্দগ্রাম ও চাঁপাপুর ইউনিয়ন এলাকায় অবস্থিত নাগর নদের তলদেশ থেকে এক শ্রেনীর বালুদস্যু শ্যালো মেশিন চালিত ড্রেজার মেশিনের মাধ্যমে শ্রমিক লাগিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন ও মাটি কেটে বাঁধের ব্যাপক ক্ষতিসাধন করে আসছিল। উপজেলা প্রশাসন কয়েক দফায় নাগর নদে অভিযান চালিয়ে এলাকার চিহিৃত বালুদস্যুর কয়েকটি পয়েন্টে অভিযান চালিয়ে অবৈধ বালু উত্তোলন ও মাটি কাটার সরঞ্জামসহ ড্রেজার মেশিনে অগ্নিসংযোগে পুড়িয়ে দেন।

এরপর পুনরায় নাগর নদে বালু উত্তোলনসহ বাঁধের ধারের মাটি কাটা শুরু করে। গতকাল রবিবার বিকেলে গোপন সংবাদের ভিক্তিতে ভ্রাম্যমান আদালত টিম সরকারদহ, কালিতলা, ফুলবাগিচা, হারভাঙ্গাসহ কয়েকটি পয়েন্টে আবারও অভিযান চালিয়ে তিন শ্যালো চালিত ড্রেজার মেশিনসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করে অগ্নিসংযোগে ধ্বংস করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.