আদমদীঘিতে নাগরনদে ফের অবৈধ ভাবে বালু উত্তোলন, ভ্রাম্যমান আদালতের অভিযান


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলার চাঁপাপুর এলাকায় নাগর নদীর তলদেশ থেকে ফের শ্যালমেশিন চালিত ড্রেজার লাগিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছেন ভ্রাম্যমান আদালত।
সোমবার (২৪ জানুয়ারী) সন্ধ্যা সাড়ে ৭টায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শ্রাবণী রায়ের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। অভিয়ানে একটি শ্যালোমেশিন এবং প্রায় ১৫০ ফিট প্লাস্টিক পাইপ জব্দ করে শ্যালোমেশিন ও পাইপ ভেঙে ধ্বংস করা হয়েছে।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, উপজেলার চাঁপাপুর ইউনিয়নের পালনকুড়ি এলাকা নাগরনদ থেকে কতিপয় ব্যাক্তি সরকারি নির্দেশ অমান্য করে দীর্ঘ দিন যাবত অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে।
এমন গোপন সংবাদের ভিক্তিতে সোমবার সন্ধ্যায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শ্রাবণী রায়ের নেতৃত্বে উল্লেখিত স্থানে অভিযান চালিয়ে ১টি শ্যালমেশিন এবং প্রায় ১৫০ ফিট প্লাস্টিক পাইপ জব্দ করে ধ্বংস করেন।
অভিযান টের পেয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনকারি দল ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এর আগে কয়েক বার অভিযান চালিয়ে মেশিনসহ সরঞ্জাম ধ্বংস করলেও থামানে এই অবৈধ বালু উত্তোলন কারবার। উপজেলা নির্বাহি অফিসার শ্রাবণী রায় বিসয়টি নিশ্চিত করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.