আদমদীঘিতে টিকটক চিপসের প্যাকেটে হাজার টাকার নোট


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলার বিভিন্ন গ্রাম গঞ্জের মুদি দোকানে চিপসের প্যাকেটে মিলছে খেলনার হাজার টাকার নোট। হাজার টাকার এই নোটটির আকার আকৃতি, রং, জলছাপ, ক্রমিক নম্বর ও গর্ভণর আতিউর রহমানের নামযুক্ত স্বাক্ষরসহ সবকিছু অবিকল রাখা হয়েছে এই টাকায়।
শুধুমাত্র টাকার দুই পাশে লাল কালি দিয়ে লেথা রয়েছে খেলনা টাকার নমূনা এবং মুল টাকার কাগজের চেয়ে ব্যবহার করা হয়েছে একটু মোটা কাগজ। যা প্লাষ্টিক বলে ধারনা অনেকের। টাকার লাল অংশের নিচে ছোট করে চিপস তৈরী প্রতিষ্ঠান নুর প্রোডাক্টসের নাম লেখা রয়েছে।
আদমদীঘির কুন্দগ্রাম, চাঁপাপুর ও ছাতিয়ানগ্রাম এলাকার স্কুল ও মাদ্রাসার আশপাশের দোকানে টিকটক নামের চিপসের প্যাকেটে এই টাকা মিলছে। চিপসের প্রাকেট আকর্ষনীয় হওয়ায় ছাত্রছাত্রীরা কিনে পাচ্ছে ওই টাকা তারা জানায়। চিপসের প্যাকেটে এ ধরনের টাকা মেলায় শিক্ষার্থীরা হুমড়ি খেয়ে ওই কোম্পানীর চিপস কিনছে।
গতকাল সোমবার ওই এলাকায় ঘুরে এর সত্যতা পাওয়া যায়। তবে বিষয়টি নিয়ে হৈ চৈ শুরু হওয়ায় দোকানীরা ওই কোম্পানীর চিপস দোকান বিক্রি না করে সরিয়ে ফেলেছে।
আদমদীঘি গার্লস স্কুল এন্ড কলেজের ফারুক হোসেন ও অবসরপ্রাপ্ত শিক্ষক গোলাম মোস্তফাসহ কয়েকজন শিক্ষক জানান, তাঁরা চিপসের প্যাকেটের ভিতর নকল এক হাজার টাকার নোটটি দেখেছেন। যা দেখতে অবিকল আসল টাকার মত। এটি ব্যবহার করে অনেকেই প্রতারনার আশ্রয় নিতে পারেন।
এ ব্যাপারে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার শ্রাবণী রায় টাকাটি দেখেছেন বলে বিটিসি নিউজকে জানান এবং এধরনের অবিকল টাকা কি ভাবে টিপসের প্যাকেটে ভরে বাজারজাত করা হয়েছে বিষয়টি নিয়ে উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।
আদমদীঘি থানার ওসি জালাল উদ্দীন বিটিসি নিউজকে জানান, বিষয়টি আমি জেনেছি কোন কোম্পানীর চিপস তা খতিয়ে দেখা হচ্ছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.