আটোয়ারীতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন


আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: “বেশী বেশী মাছ চাষ করি, বেকারত্ব দূর করি” প্রতিপাদ্য বিষয় নিয়ে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উপলক্ষে আজ শনিবার (২৮ আগস্ট) বিকেলে উপজেলা মৎস্য কর্মকর্তার অফিস কক্ষে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীগণকে নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ শামসুর রহমান তার বিস্তারিত বক্তব্যে বলেন, বাংলাদেশ এখন মাছ উৎপাদনে স্বয়ংসম্পুর্ণ। মৎস্যখাত বর্তমান সরকারের একটি অন্যতম অগ্রাধিকারভুক্ত খাত। বৈশ্বিক মহামারী জনিত প্রতিকুল পরিবেশে দেশের বিপুল জনগোষ্ঠীর পুষ্টি চাহিদা পুরণ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে এ খাতে পরিকল্পিত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে। প্রাকৃতিক জলাশয়ে সুষ্ঠু ব্যবস্থাপনা, জীববৈচিত্র সংরক্ষণ, পরিবেশ বান্ধব ও উন্নত প্রযুক্তি নির্ভর কার্যক্রম গ্রহনের ফলে দেশ আজ মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পুর্ণ।
তিনি বলেন, বিপন্নপ্রায় মাছের প্রজাতির সংরক্ষণ, অবাধ প্রজনন ও বংশবৃদ্ধির মাধ্যমে সার্বিক মাছের উৎপাদন বৃদ্ধি হয়েছে। অভ্যন্তরীণ মুক্ত জলাশয়ে অভয়াশ্রম প্রতিষ্ঠার ফলে বিলুপ্তপ্রায় এবং বিপন্ন ও দুর্লভ প্রজাতির মাছ তাৎপর্যপুর্ণ পুনরাবির্ভাব ও প্রাপ্যতা বৃদ্ধি পেয়েছে। মৎস্য কর্মকর্তা জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপি সকল কর্মসুচি বাস্তবায়নে সংবাদকর্মীগণের সহযোগিতা কামনা করেন। সাংবাদিকগণের পক্ষ থেকে বক্তব্য রাখেন, আটোয়ারী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী, সাধারণ সম্পাদক জাহেরুল ইসলাম, আটোয়ারী প্রেসক্লাবের সভাপতি জিল্লুর হোসেন সরকার প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মোঃ লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.