আজ বীরভূমে নিহতদের পাশে থেকে সরকারি সাহায্যের হাত বাড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী

কলকাতা (ভারত) প্রতিনিধি: আজ পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বীরভূমের অগ্নিদগ্ধ গ্রাম পরিদর্শন করেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, যাঁরা এই হত্যাকাণ্ডের সাথে জড়িত প্রত্যেকেরই দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।
এই ব্যাপারে কোনও রঙ দেখা হবে না এবং নিরপেক্ষ তদন্তের নির্দেশ দিয়েছেন। পুলিশের ভূমিকারও সমালোচনা করে বলেন পুলিশকে আরও সজাগ থাকা উচিত ছিল। ঘটনায় জড়িতদের এখনি গ্রেফতারের নির্দেশ দিয়ে বলেন যাদের এখনও গ্রেফতার করা যায়নি অতি দ্রুত তাদের গ্রেফতার করে আদালতে হাজির করতে হবে।
সাথে সাথে এই ঘটনার নিন্দা করে বলেন অভিযুক্তদের এমন শাস্তি দিতে হবে যাতে ভবিষ্যতে কেউ কখনও এ কাজ করতে না পারে। নিহতদের পরিবারের একজনকে সরকারি চাকরি, বাড়ি তৈরির জন্য আগাম এক লাখ টাকা ও  ক্ষতিপূরণ বাবদ নিহতদের পরিবারকে পাঁচ লাখ টাকা ও আহতদের পঞ্চাশ হাজার টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন।
নিহতদের পরিবারের হাতে আজই এই টাকা তুলে দেওয়া হয়েছে।
এদিকে হাইকোর্টের আদেশনুসারে গ্রামের ক্ষতিগ্রস্ত বাড়িগুলোতে সিসিকেম্যারার ব্যবস্থা করা হয়েছে।হাইকোর্ট অতি সত্ত্বর রিপোর্ট ও তলব করেছে ও নিরাপত্তার ব্যবস্থা করার কথা বলেছে।
প্রসঙ্গত: গত দু-দিন আগে বীরভূমের রামপুরহাট গ্রামে দুষ্কৃতীদের গুলিতে নিহত হন তৃণমূলের উপ-প্রধান ভাদু শেখ।তারপরেই গ্রামের বাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট চলে বলে স্থানীয় মাধ্যমের খবরে জানা যায়। সেই সাথে আশ্রিত এক বাড়িতে ১০-১২জন আশ্রয় অবস্থায় থাকাকালীন অগ্নিসংযোগ করা হয় বলে খবর।
পুলিশ খবর পেয়ে অগ্নিদগ্ধ লাশ উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে আটজনের মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা যায় ।বাকিদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা(ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.