আইসিসির বর্ষসেরা একাদশে মুস্তাফিজ

বিটিসি স্পোর্টস ডেস্ক: গেল বছরটা বেশ ভালোই কেটেছে টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের। বছরজুড়ে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে খেলেছেন ২০ ম্যাচ, তুলে নিয়েছেন ২৮ উইকেট। যার গড় দাঁড়িয়েছে ১৭ দশমিক ৩৯-এ। আর ওভারপ্রতি দিয়েছেন ৭ রান। কাটার মাস্টারের এই অসামান্য সাফল্যেরই স্বীকৃতি মিললো আজ। আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা করে নিয়েছেন মুস্তাফিজ।
দুর্বোধ্য বোলিং নৈপুণ্যের কারণে আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে তার জায়গা হলেও সেই তালিকায় নেই সাকিব-মুশফিকদের কেউই। শুধু তাই নয়, প্রতিবেশী দেশ ভারতের কোনো ক্রিকেটারও জায়গা পাননি এই একাদশে। সেই সঙ্গে বিশ্বকাপ ফাইনালিস্ট নিউজিল্যান্ড দল থেকেও কেউ জায়গা পাননি বর্ষসেরাদের এই তালিকায়।
আইসিসির বর্ষসেরা একাদশে আছে আরও চমক। বর্ষসেরাদের তালিকায় গেল বছর বিশ্বজয়ী অস্ট্রেলিয়া দল থেকে স্থান পেয়েছেন মিচেল মার্শ ও জশ হেইজেলউড। এই দল থেকেও আর কেউ স্থান পাননি বর্ষসেরাদের তালিকায়। 
তবে এখানেই চমকের শেষ নয়। সেই অজিদের কাছে সেমিফাইনালে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়া পাকিস্তান থেকে স্বপ্নের এই একাদশে স্থান পেয়েছেন তিন ক্রিকেটার। পাক অধিনায়ক বাবর আজমের সঙ্গে সেখানে আছেন মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদি। আবার একই বছর বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই বিদায় নেওয়া দক্ষিণ আফ্রিকার তিন ক্রিকেটারও আছেন এই একাদশে। এইডেন মার্করাম, ডেভিড মিলার ও তাবরাইজ শামসি। কোনো দেশ থেকে একাদশে স্থান পাওয়া সর্বোচ্চ সংখ্যা এটি।
এছাড়াও আইসিসির বর্ষসেরা একাদশে আছেন ইংল্যান্ডের ব্যাটার জস বাটলার ও লঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা।
আইসিসির টি-টোয়েন্টি বর্ষসেরা একাদশ: জস বাটলার, মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম, এইডেন মার্করাম, মিচেল মার্শ, ডেভিড মিলার, তাবরাইজ শামসি, জশ হেইজেলউড, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মুস্তাফিজুর রহমান ও শাহিন শাহ আফ্রিদি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.