‘আইএসের’ টুপি পরে আসামীর আদালতে প্রবেশের বিষয়টি তদন্ত করা হবে : আইনমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: আইএস-এর টুপি মাথায় দিয়ে হলি আর্টিজান হামলা মামলার আসামীর আদালতে প্রবেশের বিষয়টি তদন্ত করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

আজ বুধবার (২৭ নভেম্বর) দুপুরে সচিবালয়ে মামলার রায়ের প্রতিক্রিয়া জানাতে ডাকা সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক একথা বলেন।

আইনমন্ত্রী বলেন, বিষয়টি কিভাবে হয়েছে তা এখন আমি কীভাবে বলবো। তবে এজলাসে আইএসের টুপি মাথায় আসামীর আসার বিষয়টি তদন্ত করা হবে।

আজ বুধবার (২৭ নভেম্বর) দুপুরের দিকে মামলায় রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী রাকিবুল হাসান রিগানের মাথায় তথাকথিত জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সদস্যদের ব্যবহৃত টুপির মতো টুপি পরা অবস্থায় দেখা যায়।

রায় ঘোষণার সময় আসামীরা আদালতে হৈচৈও করেন এবং বিভিন্ন স্লোগান দেন। তাদের স্লোগানও আইএসের স্লোগানগুলোর মতো। আদালতের রায় ঘোষণার পর কাঠগড়া থেকে তাকে যখন লিফটে তোলা হয় তখন তাকে জিজ্ঞাসা করেছিলেন তিনি কেনো এটা পরেছেন? এ প্রশ্ন এড়িয়ে তিনি বলেন, আদালতের এই রায়ে আমি বিচলিত নই। ওই সময় তিনি বিজয় চিহ্নও (ভি চিহ্ন) দেখাচ্ছিলেন। কারাগার থেকে প্রিজনভ্যানে তোলার পরেও তার মাথায় ওই টুপি দেখা যায়।

রায় ঘোষণার সময় আদালতে কঠোর নিরাপত্তার মধ্যে আসামী রাকিবুল হাসান রিগ্যানের কাছে এই ধরনের টুপি কীভাবে আসলো বা কারা এটি সরবরাহ করলো তা নিয়ে প্রশ্ন উঠে।

সংবাদ সম্মেলনে আইনমন্ত্রীকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, এটির তদন্ত করা হবে।

মন্ত্রী রায়ে সন্তোষ প্রকাশ করলেও রায়ের কপি হাতে পাওয়ার পর খালাস হওয়া আসামীর বিরুদ্ধে আপিলের বিষয়টি বিবেচনা করবেন বলেও জানান।

এসময় তিনি সাগর-রুনি মামলার বিষয়েও কথা বলেন। জানান, অন্য মামলার মত এই মামলাও তদন্তাধীন। খুব শিগগিরই এই সকল মামলারও রায় হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.